| |
               

মূল পাতা রাজনীতি ‘অবিলম্বে টিএসসিতে নামাজের জায়গা খুলে দিতে হবে’


‘অবিলম্বে টিএসসিতে নামাজের জায়গা খুলে দিতে হবে’


রহমত ডেস্ক     14 April, 2022     07:30 PM    


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শিক্ষার্থীদের নামাজের জায়গায় তালা দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহ ও সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন। আজ (১৪ এপ্রিল) বৃহস্পতিবার দলের প্রচার সম্পাদক মো: শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ প্রতিবাদ জানান।

নেতৃদ্বয় বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক ‍কেন্দ্রে নামাজের জায়গা বন্ধ করা চরম ধৃষ্টতা। দেশের শান্তি শৃঙ্খলা ভঙ্গে একটি মহল ধর্মীয় বিশ্বাসে আঘাত করে ভিনদেশীদের এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। এর পেছনে জড়িত ব্যাক্তিদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

তারা বলেন, পবিত্র মাহে রমযানে বিশ্বের অন্যান্য অমুসলিম দেশে যেখানে মুসলমানদের নামায ও রোজা পালনে নানামুখী কল্যাণকর পদক্ষেপ গ্রহন করছে সেখানে সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে নামাজের জায়গা বন্ধ করে ঈমানদার তৌহিদী জনতার অন্তরে আঘাত করা হয়েছে। অবিলম্বে টিএসসিতে নামাজের জায়গা খুলে দিয়ে মুসলমান ছাত্রদের ইবাদত করার সুযোগ দিতে হবে এবং মুসলিম ছাত্রীদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা করতে হবে।