| |
               

মূল পাতা সারাদেশ বাংলাদেশি ভেবে ভারতীয়কে গুলি করে হত্যা করলো বিএসএফ


বাংলাদেশি ভেবে ভারতীয়কে গুলি করে হত্যা করলো বিএসএফ


রহমত ডেস্ক     11 April, 2022     08:06 AM    


লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে বাংলাদেশি ভেবে এক ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। নিহত ব্যাক্তির নাম সিরাজুল হক (৪৫)। তার বাড়ি ভারতের কুচবিহার জেলার দীনহাটা থানার হরিরহাট গোফরাটারী এলাকায়।

রোববার (১০ এপ্রিল) ভোরে জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামে এ ঘটনা ঘটে। 

জনপ্রতিনিধি, পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, সকাল ৮টার দিকে দুর্গাপুরের চওড়াটারী সীমান্তের ৯২৪ নম্বর মেইন পিলারের ১২ নম্বর সাব-পিলার এলাকায় মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তারা বিষয়টি বিজিবি ও আদিতমারী থানা পুলিশকে অবগত করেন। খবর পেয়ে বিজিবির সদস্য ও আদিতমারী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের পরিচয় শনাক্ত করে।

নিহত সিরাজুল হক ভারতীয় নাগরিক এবং গরু পারাপারের সঙ্গে যুক্ত। গরু নিয়ে সীমান্ত দিয়ে রাতের আঁধারে বাংলাদেশে পার হওয়ার সময় বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়। বাংলাদেশি ভেবে বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে বলে ধারণা দুর্গাপুর ইউপি সদস্য মো. মোস্তাকিন আলীর।

লালমনিরহাটের আদিতমারী থানার সাব ইন্সপেক্টর দীনেশ চন্দ্র রায় জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোক্তারুল ইসলাম জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ লালমনিরহাট হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল আলম বলেন, সীমান্তে অপ্রীতিকর ঘটনার জন্য বিএসএফকে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। ওই চিঠির বিষয়ে বিএসএফের সাড়া পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর লালমনিরহাট আদিতমারী