| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কাশ্মীরে এক ঘণ্টায় তিন হামলা, নিহত ৩


কাশ্মীরে এক ঘণ্টায় তিন হামলা, নিহত ৩


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 October, 2021     02:38 PM    


এক ঘণ্টার ব্যবধানে কাশ্মীরে তিনটি পৃথক হামলার ঘটনা ঘটেছে। এতে ৩ জন নিহত হয়েছেন।

বুধবার (৬ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানানো হয়, নিহত ওই ৩ জন বেসামরিক নাগরিক।

এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়,  শ্রীনগরের ইকবাল পার্কে বিন্দ্রু মেডিকেট ফার্মেসির মালিক ছিলেন ৭০ বছর বয়সী মাখন লাল বিন্দ্রু। সামান্য দূর থেকে ফার্মেসির ভেতরে তাকে গুলি করে অজ্ঞাত বন্দুকধারীরা। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দ্বিতীয় ঘটনাটি ঘটে শ্রীনগরের লালবাজারে। ইকবাল পার্কে হামলার কিছুক্ষণ পরেই অজ্ঞাত বন্দুকধারীরা লালবাজারে গুলি করে একজন খাবার বিক্রেতাকে হত্যা করে। পুলিশ জানায়, ওই ব্যক্তির নাম বীরেন্দ্র পাসওয়ান। তিনি বিহারের ভাগলপুরের বাসিন্দা কিন্তু শ্রীনগরের জাদিবাল এলাকায় বসবাস করতেন।

তৃতীয় ঘটনাটি কাশ্মীরের বান্দিপোরা এলাকায়। সেখানে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে একজন ট্যাক্সিচালক নিহত হন। মোহাম্মদ শফি নামের ওই ব্যক্তি স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতি ছিলেন।

এক ঘণ্টার ব্যবধানে ৩ হামলার বিষয়ে কাশ্মীরের পুলিশ বলছে, গত চার দিনে শ্রীনগরে এটি চতুর্থ হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ। সন্ত্রাসীদের ধরতে তল্লাশি অভিযান অব্যাহত আছে।

অন্যদিকে জম্মু এবং কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইট বার্তায় মাখন লালের ওপর হামলার তীব্র নিন্দা এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ওই টুইট বার্তায় বলা হয়, এটা খুবই ভয়ঙ্কর সংবাদ। তিনি অনেক ভালো মানুষ ছিলেন।

/জেআর/