| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত হলেন মুফতি তাকি উসমানি


পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত হলেন মুফতি তাকি উসমানি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     19 September, 2021     09:46 PM    


বিশ্বের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব মুফতি তাকি উসমানি পাকিস্তান মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি নির্বাচিত হয়েছেন। লাহোরের জামিয়া আশরাফিয়ায় অনুষ্ঠিত বৈঠকে বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের নির্বাহী কমিটি এ সিদ্ধান্ত নেয়।

রোববার (১৯ সেপ্টেম্বর) পাকিস্তানের সংবাদ মাধ্যম এক্সপ্রেস নিউজ এ তথ্য জানায়।

জানা যায়, জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান বেফাকুল মাদারিসের প্রধানের জন্য মুফতি তাকি উসমানির নাম উপস্থাপন করলে বৈঠকে উপস্থিত অন্য আলেমরাও এতে একাত্মতা পোষণ করেন। এবং বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মুফতি তাকি উসমানি সভাপতি নির্বাচিত হন।

সভাপতি নির্বাচিত হওয়ায় মাওলানা ফজলুর রহমান মুফতি তাকি উসমানিকে স্বাগত জানিয়ে আগামী দিনগুলোর জন্য শুভকামনা জানান।

মুফতি তাকি উসমানি দারুল উলুম করাচির ভাইস প্রিন্সিপাল। তিনি পাকিস্তানের প্রথম গ্র্যান্ড মুফতি শফির ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্র্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিমকোর্টের শরিয়া বেঞ্চের সাবেক বিচারপতিও ছিলেন।

প্রখ্যাত এই আলেম দীর্ঘদিন ধরে ইসলামি অর্থনীতি ও আইন বিষয়ে মুসলিমবিশ্বকে বাতিঘরের মতো আলো দিয়ে আসছেন। উপমহাদেশে দেওবন্দি ঘরানার আলেম ও ধর্মপ্রাণ মুসলিমদের কাছে তিনি প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব।

উল্লেখ্য, গত ৩০ জুন বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি মাওলানা ড. আব্দুর রাজ্জাক ইস্কান্দার ইন্তেকাল করেন। তার ইন্তেকালের পর নতুন করে বেফাক বোর্ডের সভাপতি নির্বাচন করার জন্য এই বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে অংশ নেন মুফতী তাকী উসমানি, মাওলানা ফজলুর রহমান, মাওলানা হানিফ ঝালান্ধরীসহ বোর্ডের শীর্ষ মুরুব্বিরা।

/ডব্লিওএ/জেআর/