| |
               

মূল পাতা জাতীয় শান্তিপূর্ণ আন্দোলনে মৃত্যুর দায়ভার সরকারকেই নিতে হবে: খেলাফত ছাত্র আন্দোলন


শান্তিপূর্ণ আন্দোলনে মৃত্যুর দায়ভার সরকারকেই নিতে হবে: খেলাফত ছাত্র আন্দোলন


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     27 March, 2021     07:44 PM    


ঢাকার বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারি, ব্রাহ্মণবাড়িয়া, সিলেটে শান্তিপূর্ন বিক্ষোভকারী মুসল্লী, ছাত্র হত্যার ঘটনার তীব্র ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহ। আজ ২৭ মার্চ ২০২১ দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানান তিঁনি।

তিঁনি বলেন, ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের বিরুদ্ধে বায়তুল মোকাররম জাতীয় মসজেদর জুমুআর নামাযের পর মুসল্লীদের শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলে প্রশাসন নির্বিচারে গুলি চালিয়েছে। এছাড়াও প্রশাসন অনৈতিকভাবে মুসল্লিদের উপর সরকার দলীয় ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসী ক্যাডার বাহিনী লেলিয়ে দিয়েছে। এরপর চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ শুরু করলে পুলিশ সেখানেও নির্বিচারে গুলি চালিয়ে হাটহাজারিতে চার জন এবং ব্রাহ্মণবাড়িয়ায় একজনকে শহীদ করে। শান্তিপূর্ণ আন্দোলনে প্রশাসনের গুলিবর্ষণের ঘটনা কখনো মেনে নেয়া যায় না। অবিলম্বে অভিযুক্ত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

ভোটবিহীন সরকার জনগণের মতের কোনো মূল্য দিচ্ছে না উল্লেক করে তিনি বলেন, সকল রাজনৈতিক-অরাজনৈতিক ব্যক্তিদের বাধা সত্ত্বওে সাম্প্রদায়িক উগ্রবাদী ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেশে এনে মুসলমানদের অন্তরে আঘাত করেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে সরকার মুসলমানদের রক্তে রাজপথ রঞ্জিত করেছে। সরকার জনগণের বিরুদ্ধে নীরবে যুদ্ধ ঘোষনা করেছে। তিনি প্রশাসনকে হুশিয়ার করে বলেন, পুলিশের গুলিতে নিহত ব্যক্তিদের ক্ষতিপূরণ দিতে হবে এবং আহত ব্যক্তিদের সুচিকিৎসার ব্যব্স্থা করতে হবে। আবার যদি কোনো শান্তিপূর্ণ বিক্ষোভে প্রশাসন এরকম আগ্রাসী ভূমিকা পালন করে তাহলে দেশের আপামর ছাত্র-জনতাকে নিয়ে এর সমুচিত জবাব দেয়া হবে।