| |
               

মূল পাতা উপমহাদেশ এবার বাংলাদেশি নারীকে গুলি করে হত্যা করল বিএসএফ


এবার বাংলাদেশি নারীকে গুলি করে হত্যা করল বিএসএফ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     22 December, 2020     01:18 PM    


সীমান্তে গুলি করে বাংলাদেশি মানুষ হত্যা বিসিএফ-এর নিয়মিত কাজে পরিণত হয়েছে। একের পর হত্যা সংঘটিত হচ্ছে। ভারতীয় সরকারের বারবার আশ্বাসের পরও সীমান্তে বন্ধ হচ্ছে না বিএসএফ-এর গুলি করে মানুষ হত্যা। এবার বাংলাদেশি এক নারীকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলি করে হত্যা করল।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার পাকুড়িয়া বিওপি (বর্ডার আউট পোস্ট) এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

এর আগে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্রথম প্রহরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে বিএসএফের গুলিতে জাহিদুল ইসলাম নামের এক যুবককে হত্যা করে বিএসএফ। সে সময় বিজয় দিবসের দিনে এমন হত্যাকাণ্ডের প্রতিবাদে সরব হয়ে উঠেছিল সামাজিক যোগাযোগ মাধ্যম।

এ ব্যাপারে ভারতের পত্রিকা আনন্দবাজার জানায়, নদীয়ার পাকুড়িয়া বিওপি (বর্ডার আউট পোস্ট) এলাকায় কাঁটাতার কেটে ভারতের ঢোকার চেষ্টা করছিল বেশ কয়েক জন। বিষয়টি নজরে আসার পর বিএসএফ শূন্যে গুলি চালিয়ে তাদের সতর্ক করে। কিন্তু এরপরও তাদের নিয়ন্ত্রণ করতে না পেরে গুলি চালায় বিএসএফ। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, গুলিবিদ্ধ অবস্থায় এক নারীকে পড়ে রয়েছে। তাকে উদ্ধার করে প্রথমে বগুলা হাসপাতাল ও পরে কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিএসএফ জানিয়েছে, নিহত নারীর নাম সাহরন হালদার (৪৫)। তিনি বাংলাদেশের খুলনা জেলার বাসিন্দা।
-জেড