| |
               

মূল পাতা জাতীয় ব্রেকিং : জুনায়েদ বাবুনগরী হেফাজতের আমির, মহাসচিব নূর হোসাইন কাসেমী


ব্রেকিং : জুনায়েদ বাবুনগরী হেফাজতের আমির, মহাসচিব নূর হোসাইন কাসেমী


নিজস্ব প্রতিবেদক, হাটহাজারী     15 November, 2020     02:38 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন আমির নির্বাচিত হয়েছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। মহাসচিব হয়েছেন ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির নূর হোসাইন কাসেমী।

১২ সদস্যের বিশেষ কমিটির আলোচনা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। হাটহাজারী মাদরাসায় হেফাজতের সম্মেলনে ১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির নাম ঘোষণা করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক।

রোববার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন ঘটনাস্থলে উপস্থিত হেফাজতের সাবেক সহকারী সাংগঠনিক সম্পাদক (নতুন কমিটিতে সহকারী মহাসচিব) মাওলানা মুসা বিন ইজহার।

তিনি জানান, নতুন কমিটিতে ২৫ জনকে উপদেষ্টা করা হয়েছে। এ ছাড়া নায়েবে আমির হয়েছেন ৩২ জন। সহকারী মহাসচিব হয়েছেন ১৮ জন। এ ছাড়া সম্মেলনে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আজিজুল ইসলাম ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, যুগ্ম মহাসচিব জুনায়েদ আল হাবীব, মামুনুল হক, নাসির উদ্দিন মনির ও মীর ইদ্রিস।

হেফাজতের আমির নির্বাচিত হয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, আমি এ পদ গ্রহণ করতে চাইনি। মুরুব্বিরা জোর করে এ দায়িত্ব আমাকে দিয়েছেন। আপনারা আমার জন্য দোয়া করবেন, যেন এ দায়িত্ব পালন করতে পারি।

এর আগে, সকাল ১০টা হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিনিধি সম্মেলন শুরু হয়। চট্টগ্রামের হাটহাজারীতে অবস্থিত দেশের সর্ববৃহৎ মাদরাসা দারুল উলুম মুঈনুল ইসলামে অনুষ্ঠিত হয় এ সম্মেলন।

হাটহাজারী মাদরাসার শিক্ষাভবনের ৩য় তলায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ সম্মেলন শুরু হয়। এতে সভাপতিত্ব করেছেন হেফাজতে ইসলামের বর্তমান সিনিয়র নায়েবে আমীর ও বাবুনগর মাদরাসার পরিচালক আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

জানা গেছে, প্রতিনিধি সম্মেলনকে ঘিরে হাটহাজারীতে সারাদেশ থেকে সাড়ে তিনশো’র বেশি প্রতিনিধি উপস্থিত হয়েছেন। আজকের প্রতিনিধি সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে বেছে নেওয়া হলো আল্লামা আহমদ শফী (রহ.)-এর স্থলাভিষিক্ত নতুন আমির।

উল্লেখ্য, ২০১০ সালের ১৯ জানুয়ারি গঠিত হয় দেশের বৃহত্তম অরাজনৈতিক সংগঠন হেফাজত ইসলাম বাংলাদেশ।  সে সময় হাটহাজারীর দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-কে আমির ও মাদরাসার তৎকালীন সিনিয়র মুহাদ্দিস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মহাসচিব করে হেফাজতের ২২৯ সদস্যের মজলিসে শূরা কমিটি গঠন করা হয়। চলতি বছরের ১৮ সেপ্টেম্বর আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করলে আমিরের পদটি শূন্য হয়।
-জেড