| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ কারবালার ঘটনার পুনরাবৃত্তি ঘটেছিল ১৫ আগস্ট : প্রধানমন্ত্রী


কারবালার ঘটনার পুনরাবৃত্তি ঘটেছিল ১৫ আগস্ট : প্রধানমন্ত্রী


রহমত নিউজ     08 May, 2024     05:55 PM    


কারবালার ময়দানের যে ঘটনা ঘটেছে তারই পুনরাবৃত্তি ১৫ আগস্ট ঘটেছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কারবালা ময়দানে নারী ও শিশুদের হত্যা করা হয়নি। কিন্তু বাংলাদেশে পঁচাত্তরের ১৫ আগস্ট নারী-শিশু কেউ রেহাই পায়নি।  ওই দিন আমি ও আমার ছোট বোন বিদেশে থাকায় বেঁচে যাই। কিন্তু এই বেঁচে যাওয়াটাও বড় কষ্টের। ছয় বছর দেশে আসতে পারিনি।

বুধবার (৮ মে) দুপুরে রাজধানীর আশকোনা হজ্ব ক্যাম্পে হজ্ব কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দখলদার ইসরাইলের ওপর ক্ষোভ প্রকাশ করে সরকারপ্রধান বলেন, ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে ইসরাইল। তারা নারী-শিশু কাউকে রেহাই দিচ্ছে না। ফিলিস্তিনিদের অধিকার কেউ কেড়ে নিতে পারে না। সেই অধিকার তাদের দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সকল মুসলিম দেশগুলো একসঙ্গে কাজ করলে ফিলিস্তিনিসহ বিশ্ব মুসলিমের দাবি আদায় সহজ হত। ইসলামের নামে কিছু লোক অপকর্ম করে মুসলমানদের বদনাম দিয়ে যায় এটি দুঃখজনক।

এ সময় হজ্বযাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য আশকোনা হজ্বক্যাম্প এবং বিমানবন্দর রেলস্টেশন থেকে বিমানবন্দর পর্যন্ত আন্ডারপাস করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজকে অনেক এগিয়ে গেছে। ঘরে বসেই হজ্বের কাজ সম্পন্ন করতে পারছেন। হজ্বের রেজিস্ট্রেশন সরাসরি অনলাইনে আমরা করে দিয়েছি। ডিজিটাল সেন্টার করে দিয়েছি, সেখানেও রেজিস্ট্রেশন করতে পারেন। এরপরও যেন কেউ হয়রানির শিকার না হয় তা লক্ষ্য রাখতে হবে।

তিনি আরও বলেন, সৌদি আরবে বাংলাদেশি হজ্ব যাত্রীদের ভোগান্তি লাঘবে আওয়ামী লীগ সরকারই কাজ করেছে। জেদ্দা বিমানবন্দরে আমরা ছাউনি ভাড়া নিয়েছি। এখন আর জেদ্দা বিমানবন্দরে ভোগান্তিতে পড়তে হয় না।

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকায় সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, হজ্ব এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতিসহ অনেকেই উপস্থিত ছিলেন।