| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ঢাকায় ইসরাইলি বিমান অবতরণের ঘটনায় জাতি উদ্বিগ্ন: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


ঢাকায় ইসরাইলি বিমান অবতরণের ঘটনায় জাতি উদ্বিগ্ন: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     13 April, 2024     10:02 PM    


হযরত শাহজালাল রহ, আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলি কার্গো বিমান অবতরণের ঘটনায় গভীর উদ্বিগ্ন প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। 

শনিবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিনে গণহত্যার কারণে অবৈধ ও সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল বিশ্বব্যাপী ধিক্‌কৃত। মুসলিম বিশ্বে ইসরাইলি পণ্য বর্জনের হিড়িক পড়েছে। বাংলাদেশ ইসরায়েল রাষ্ট্রকে স্বীকৃতি দেয় নি এবং আমাদের জানামতে ইসরাইলের সাথে বাংলাদেশের কোনো ধরণের চুক্তিও নেই। ইতোপূর্বে বাংলাদেশী পাসপোর্টধারি কোন নাগরিক সরাসরি ইসরাইল ভ্রমণের ব্যাপারে নিষেধাজ্ঞা ছিল। এবং সরাসরি ইসরাইল থেকে বাংলাদেশে বিমান চলাচলের কোন  নজির নেই।  কিন্তু অত্যন্ত দুঃখজনক ঘটনা হলো, বাংলাদেশের মুসলমানরা যখন পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে আপনজনদের সাথে ঈদ করতে গ্রামের বাড়িতে চলে গেলেন। ঠিক সেই মুহূর্তে রাতের অন্ধকারে ইসরাইলি দুটি কার্গো বিমান কেন, কোন উদ্দেশ্যে বাংলাদেশের হযরত শাহজালাল রহ,আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করল, কি নিয়ে আসলো এবং কি নিয়ে গেল জাতি জানতে চায়।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, আমরা জানি বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী ইসরাইলের গণহত্যার বিরুদ্ধে এবং ফিলিস্তিনের মজলুম মুসলমানদেরপক্ষে আন্তর্জাতিক অঙ্গনে জোরালো বক্তব্য দিয়েছেন। এবং ফিলিস্তিনের মুসলমানদের জন্য জরুরী ত্রাণ সামগ্রী প্রেরণ করেছেন। যে ইসরাইলের হাত মুসলমানদের রক্তে রঞ্জিত সেই ইসরাইলি বিমান কিকরে বাংলাদেশে অবতরণ করে তা এদেশের জনগণের বোধগম্য নয়। এদেশের মানুষ মনে করে ইসরাইলি বিমান বাংলাদেশে অবতরণ করা এদেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

অবিলম্বে কারা কোন উদ্দেশ্যে ইসরাইলি বিমান বাংলাদেশে অবতরণ করেছে তার রহস্য উদঘাটন করে জাতিকে অবগত করানোর জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ।