| |
               

মূল পাতা ইসলাম মসজিদুল হারামে ও মসজিদে নববীতে রমজানের শেষ জুমা পড়াবেন যারা


মসজিদুল হারামে ও মসজিদে নববীতে রমজানের শেষ জুমা পড়াবেন যারা


রহমত নিউজ     05 April, 2024     11:32 AM    


রমজানের শেষ জুমার নামাজ আজ (৫ এপ্রিল) শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিন সৌদি আরবের মক্কার মসজিদুল হারামে জুমার নামাজে ইমামতি করবেন হারামাইন শরিফাইন পরিচালনা পর্ষদের প্রধান শায়খ আব্দুর রহমান আস-সুদাইস। অন্যদিকে মদিনার মসজিদে নববীতে জুমার নামাজে ইমামতি করবেন মসজিদটির ইমাম ও খতিব শায়েখ বুয়াইজান।

মসজিদুল হারাম ও মসজিদে নববীবিষয়ক ওয়েবসাইট হারামাইন শরিফাইন থেকে এ তথ্য জানায়।

জানা গেছে, মসজিদুল হারাম ও মসজিদে নববীতে বেশ কয়েকজন ইমাম ও খতিব রয়েছেন। তারা হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের সূচি অনুযায়ী জুমা ও পাঁচ ওয়াক্তের নামাজ পর ইমামতি করেন। সাধারণত রমজানে শেষ জুমায় অংশ নিতে মসজিদুল হারাম ও নববীতে মুসল্লিদের ঢল নামে।

মসজিদে হারামের বর্তমান খতিবরা হলেন, শায়খ সালেহ বিন হুমাইদ, শায়খ আব্দুর রহমান সুদাইস, শায়খ সাউদ শুরাইম, শায়খ উসামা খাইয়াত, শায়খ মাহের মুআইকিলি, শায়খ ফয়সাল গাজ্জাবি, শায়খ বান্দার বালিলা, শায়খ আবদুল্লাহ জুহানি ও শায়খ ইয়াসির দাওসারি।

মসজিদে নববির খতিবরা হলেন, শায়খ আলী হুজাইফি, শায়খ হুসাইন আলে শায়খ, শায়খ আব্দুল বারী ছুবাইতি, শায়খ আব্দুল মুহসিন কাসিম, শায়খ আব্দুল্লাহ বুআইজান, শায়খ সালাহ আল-বুদাইর, শায়খ আহমাদ বিন তালেব হামিদ, শায়খ আহমাদ বিন আলী হুজাইফি ও শায়খ খালেদ মুহান্না।