| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ২৫ রমজানের মধ্যে শ্রমিকদের বেতন বোনাস পরিশোধের দাবি


২৫ রমজানের মধ্যে শ্রমিকদের বেতন বোনাস পরিশোধের দাবি


রহমত নিউজ     03 April, 2024     12:42 PM    


বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিসের কেন্দ্রীয় আহ্বায়ক মুফতী শরাফত হোসাইন বলেছেন, কুরআন নাজিলের মাস মাহে রমজান। সমাজ ও রাষ্ট্রে কুরআনের বিধান প্রতিষ্ঠিত হলে সমাজ ও রাষ্ট্রে  সন্ত্রাম, খুন, দুর্নীতি, ধর্ষণ কিছুই থাকবে না। মানুষ ভোগ করতে পাবে তাদের মৌলিক অধিকার। সুতরাং মাহে রমজান থেকে আমাদের শপথ নিতে হবে আল্লাহর জমিনে তার বিধান প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আমাদের জান ও মাল দিয়ে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি ২৫ রমজানের মধ্যে শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার ( ০২ এপ্রিল) বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিস ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী শরাফত হোসাইন আরও বলেন, ভারত আমাদের শিক্ষা, সাংস্কৃতি ধ্বংস করে দিচ্ছে। ভারত বাংলাদেশ ও জনগণের কল্যাণে কোনো কাজ করে না। ভারত শুধুমত্র ্ওয়ামীলীগের কল্যাণে কাজ করে। বর্তমান সরকর একচেটিয়া ভারতের দালালি করে যাচ্ছে। তাই যারা ভারতের দালালি করে তাদেরকে প্রতিরোধ করতে হবে। এ সরকার ভারতের উপর ভর করে ক্ষমতায় এসেছে। এ ক্ষমতা বেশি দিন টিকবে না। তিনি বলেন, বাজারে গেলে মানুষের মাথায় হাত। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রন করতে পারে না। ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙ্গতে পারে না। এ সরকার যদি জনগণের ভোটে নির্বাচিত হতো তাহলে সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পারতো। এ ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ করা উচিৎ। তিনি বলেন, বহু মামলার আসামী মুক্তি পেলেও আজ ৩ বছর যাবত সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হককে অবৈধ ও মিথ্যা মামলা দিয়ে করাগারে রেখেছে। মাওলানা মামুনুল হককে ঈদের আগে মুক্তি দিতে হবে। না হয় দেশের জনগণ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে এবং এ আন্দোলন সরকার পতনের আন্দোলনে রুপান্তরিত হবে। তখন ক্ষমতা ছেড়ে পালানো ছাড় আর কোনো উপায় থাকবে না।

পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে কেন্দ্রীয় উচ্চতর পরিষদ সদস্য ও শাখা আহ্বায়ক মাওলানা শরীফুজ্জামান জসিমের সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা আবু হানিফ নোমানের পরিচালনায় আলোচনা সভা বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিমের কেন্দ্রীয় উচ্চতর পরিষদের সদস্য মাওলানা আজিজুর রহমান হেলাল। বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সাধরণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ আমিনী, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আশিকুর রহমান জাকারিয়া, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর প্রচার সম্পাদক হাফেজ দেলোয়ার হোসাইন, বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিস ঢাকা মহানগর দক্ষিণের নির্বাহী সদস্য মাওলানা আযহারুল ইসলাম । উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা ইমরান নোমানী, বাংলাদেশ খেলাফত শ্রমিক মজলিস ঢাকা মহানগর দক্ষিণের যগ্মু আহ্বায়ক আলহাজ্ব শাহ আলম,যুগ্ম সদস্য সচিব মুহাম্মদ ইব্রাহীম খলীল, নির্বাহী সদস্য মাওলানা আনোয়ার হোসাইন ও ইসলামী ছাত্রমজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মদ আশিকুল ইসলাম প্রমুখ।