| |
               

মূল পাতা সারাদেশ মালিবাগে নির্মাণাধীন ভবনের গর্তে ক্রেন, শ্রমিক নিহত


মালিবাগে নির্মাণাধীন ভবনের গর্তে ক্রেন, শ্রমিক নিহত


রহমত নিউজ     24 March, 2024     10:06 PM    


রাজধানীর মালিবাগ মোড়ে একটি নির্মাণাধীন ভবনের আন্ডারগ্রাউন্ডে পাইলিংয়ের মাটি সরানোর সময় ক্রেনসহ ভেঙ্গে নিচে পড়ে নূর নবী নাঈম (১৭) নামে এক শ্রমিক ইন্তিকাল করেছেন। এ ঘটনায় ক্রেনচালকসহ আরও ৪ শ্রমিক আহত হয়েছেন। নিহত নাঈম ক্রেনচালকের সহকারী ছিলেন বলে জানা গেছে।

আজ (২৪ মার্চ) রোববার বিকেল ৫টার দিকে মালিবাগ মোড়ে এ ঘটনাটি ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৭টার দিকে নাঈম ইন্তিকাল করেন। নাঈমের বাড়ি সীতাকুণ্ড এলাকায়।

আহতরা হলেন– ক্রেন চালক রাতুল প্রমানিক (১৭), আব্দুল্লাহ আল নোমান (২৭), সাদেক (২০) ও জিয়ারুল (২৬)‌।

ক্রেন চালক নোমান জানান, মালিবাগ মোড়ে নির্মাণাধীন ভবনের আন্ডারগ্রাউন্ডের পাইলিংয়ের মাটি ক্রেন ও ভেকু মেশিন দিয়ে সরানোর কাজ করছিলাম আমরা। এসময় ক্রেন ভেঙ্গে প্রায় ৫০ ফুট মাটির নিচে পড়ে যায়। এতে আমি ও আমার সহকারীসহ প্রায় পাঁচজন গুরুতর আহত হই।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মালিবাগ থেকে পাঁচজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলে আনা হলে জরুরি বিভাগে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। এর মধ্যে সন্ধ্যা সাতটার দিকে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। অন্যান্যদের চিকিৎসা চলছে বলে জানান তিনি।

খিলগাঁও ফায়ার স্টেশনের লিডার জিয়াউল হক জানান, আনুমানিক ২৫ থেকে ৩০ ফুট নিচে আটকে থাকা নাঈমকে উদ্ধার করা হয়। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। তিনি আরও জানান, নির্মাণাধীন ভবনটির জন্য বড় বড় পাইলিং করে পিলার তৈরি করা হয়েছে। তার ওপর ইস্পাত দেয়া হয়েছে। কিন্তু এখনও মাটি ভরাট করা হয়নি। মোটা ইস্পাত ভেঙে ক্রেনসহ নির্মাণকর্মীরা নিচে পড়ে যান।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা