| |
               

মূল পাতা জাতীয় বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে সরকার, সিন্ডিকেট ভাঙবেই: সেতুমন্ত্রী


বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে সরকার, সিন্ডিকেট ভাঙবেই: সেতুমন্ত্রী


রহমত নিউজ     15 March, 2024     05:32 PM    


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে, সিন্ডিকেট ভাঙবেই।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ টানা ১৫ বছর ক্ষমতায় থেকেও সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে পারেনি, তাহলে কি সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ব্যর্থও না, জিম্মিও না। দেশটা অনেকের চেয়ে ভালো চলছে। তবে সারাবিশ্বেই টালমাটাল অবস্থা। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দ্বীপ নয় যেখানে আমরা আপনাদের খুব সুখে শান্তিতে রাখতে পারব। অন্যেরা ভালো নেই, আমরাও ভালো নেই। সবাই একযোগে ভালো থাকার চেষ্টা আন্তর্জাতিকভাবেও চলছে।

পরিবহনের চাঁদাবাজির বিষয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পরিবহনের চাঁদাবাজি সারা জনম ধরে চলে আসছে। এটা নতুন নয়। তবে এ চাঁদাবাজিটা বন্ধ করার জন্য চেষ্টা চলছে। আইন প্রয়োগকারী লোকজনও তৎপর। প্রশাসন ও প্রধানমন্ত্রীর নির্দেশে সবাই কাজ করে যাচ্ছে। যাতে করে এ চাঁদাবাজি নিয়ন্ত্রণে আনা যায়। একেবারে বন্ধ করা যাবে এ কথা আমি বলব না। এই কালচারটা হাঠাৎ করে বন্ধ করা যাবে না। নিয়ন্ত্রণ করা যাবে।

সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে আরেকটি নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে বলেও জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার পরিবর্তনের দিবা স্বপ্নে নিয়মিত অবাস্তব কথার বুলি উড়ায় বিএনপি।