| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘নিত্যপণ্য ও তেল-গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনগণকে চরম দুর্ভোগে ফেলছে’


‘নিত্যপণ্য ও তেল-গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনগণকে চরম দুর্ভোগে ফেলছে’


রহমত নিউজ     08 March, 2024     08:18 AM    


নিত্যপণ্যের দাম বেড়েই যাচ্ছে। এরমধ্যে তেল-গ্যাসের দাম বৃদ্ধি করে জনগণকে নিশ্চিত বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, নিত্যপণ্যের দাম কমাতে ব্যর্থ সরকার। পবিত্র মাহে রমজানকে সামনে রেখে সিন্ডিকেট চক্রা ক্রমেই তৎপর হয়ে উঠছে। সরকার না পারছে আগুন নিয়ন্ত্রণ করতে, না পারছে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে। নিত্যপণ্য ও তেল-গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনগণকে চরম দুর্ভোগে ফেলছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

বৃহস্পতিবার (৭ মার্চ) এক বিবৃতিতে ইসলামী আন্দোলনের মহাসচিব আরও বলেন, মাহে রমজানকে সামনে রেখে সক্রিয় হওয়া সিন্ডিকেটের দৌরাত্ম্য উদ্বেগজনক। রমজান কাছাকাছি আসলে এদেশে সিন্ডিকেট চক্র যেভাবে নিয়ন্ত্রণহীন হয়ে উঠে,তাতে মনে হয় দেশে প্রশাসন বলতে কিছুই নেই। দলীয় পরিচয়ে বেড়ে উঠা এসব অসাধু ব্যবসায়ীরা সর্বদা সিন্ডিকেটচক্র করে মানুষের পকেট কাটছে। অন্যদিকে ভ্যাট/ট্যাক্স এত পরিমাণ বাড়িয়েছে, তা মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। খেজুরের মত ইফতারের নিত্যঅনুষঙ্গ ও পুষ্টিকর ফলের আমদানী শুল্ক বাড়ানোর কারণে এর দাম প্রায় দুই, তিন গুণ বৃদ্ধি পেয়েছে। আর অজ্ঞ শিল্পমন্ত্রী নুরুল মাজিদ হুমায়ুন দাম নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ঢাকতে গিয়ে খেজুরের বিকল্প হিসেবে বরই খাওয়ার পরামর্শ দিয়েছেন। এতে করে শিল্পমন্ত্রীর দৈন্যতা প্রকাশ পেয়েছে। এভাবেই সাধারণ মানুষের সঙ্গে সরকার দলীয় মন্ত্রীরা রোজাদার মানুষদের নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করে যাচ্ছে।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সরকার দুর্নীতি বন্ধ না করে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে। চলতি মাস থেকে বিদ্যুতের মূল্য খুচরা পর্যায়ে সাড়ে ৮ শতাংশ বৃদ্ধি করা হয়েছে যা জনজীবনকে আরো দুর্বিসহ করে তুলবে। সরকার না পারছে আগুন নিয়ন্ত্রণ করতে, না পারছে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে।