| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বেইলি রোডের অগ্নিকাণ্ডে খেলাফত মজলিসের শোক প্রকাশ


বেইলি রোডের অগ্নিকাণ্ডে খেলাফত মজলিসের শোক প্রকাশ


রহমত নিউজ     01 March, 2024     03:02 PM    


গতকাল রাত পৌনে ১০টার দিকে রাজধানীর বেইলী রোডস্থ একটি রেস্টুরেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখনো পর্যন্ত ৪৬জন নিহত ও বহু আহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

শুক্রবার (০১ মার্চ) এক যৌথ শোকবার্তায় খেলাফত মজলিস নেতৃদ্বয় নিহতদের জন্য মহান আল্লাহর দরবারে মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন করেন। আহতদের সুস্থ হয়ে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে আসার তৌফিক কামনা করেন।

বিবৃতিতে খেলাফত মজলিস নেতৃদ্বয় আরো বলেন, এই ঘটনার মধ্য দিয়ে দেশের অগ্নিনির্বাপন ব্যবস্থার সীমাবদ্ধতা আরো স্পষ্ট হলো। সরকার ফায়ার সার্ভিসকে এখনো যুগোপযোগী করতে পারেনি। এখানে বিল্ডিং কোড অনুযায়ী ভবন নির্মাণ, রেস্টুরেন্ট ব্যবসার অনুমোদন ও নিরাপত্তা ঝুঁকির বিষয়াবলী তদারকির ঘাটতি রয়েছে কি না প্রশাসনকে তা সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করতে হবে। দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও হতাহতদের ক্ষতিপূরণ আদায় করতে হবে।

নেতৃদ্বয় এ ধরণের ভয়াবহ বিপর্যয়ের হাত থেকে বাঁচতে দেশবাসীকে মহান আল্লাহর কাছে সাহায্য কামনার পাশাপাশি সতর্ক জীবনযাপনের আহ্বান জানান।