| |
               

মূল পাতা জাতীয় সরকার টেলিটক মোবাইল নেটওয়ার্কের উন্নয়ন ও সম্প্রসারণ করবে : পলক


সরকার টেলিটক মোবাইল নেটওয়ার্কের উন্নয়ন ও সম্প্রসারণ করবে : পলক


রহমত নিউজ     29 February, 2024     12:08 PM    


ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার সারা দেশে টেলিটক বাংলাদেশ লিমিটেডের নেটওয়ার্ক ব্যবস্থার উন্নয়ন ও উন্নতি ঘটাবে। এ লক্ষ্যে ইতোমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির সদস্য এ বি এম রুহুল আমিন হাওলাদারের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সরকারি মোবাইল কোম্পানি টেলিটক বাংলাদেশ লিমিটেডের বিটিএস সাইট টাওয়ারের সংখ্যা অন্যান্য বেসরকারি মোবাইল অপারেটরের তুলনায় কম এবং সে কারণে টেলিটকের নেটওয়ার্ক অন্যান্য মোবাইল অপারেটরগুলোর তুলনায় সমানভাবে পাওয়া যায় না।’

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘গ্রাম পর্যায়ে টেলিটক নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ফাইভ জি সেবা প্রদানে নেটওয়ার্ক আধুনিকায়ন প্রকল্পের আওতায় এখন তিন হাজার নতুন বিটিএস সাইট (টাওয়ার) স্থাপনের কাজ বাস্তবায়ন করা হচ্ছে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, চট্টগ্রামের প্রত্যন্ত পার্বত্য অঞ্চল, হাওর ও অন্যান্য উপকূলীয় ও দ্বীপ এলাকায় আর্থিক সামাজিক দায়বদ্ধতা তহবিলের মাধ্যমে ৪২০টি নতুন বিটিএস সাইট টাওয়ার স্থাপনের কাজ চলছে। এর পাশাপাশি ফোর জি মোবাইল নেটওয়ার্ক সার্ভিসের আওতায় ইউনিয়ন পর্যায়ে প্রায় দুই হাজার বিটিএস সাইট (টাওয়ার) নির্মাণ করা হবে।