| |
               

মূল পাতা জাতীয় রাজধানীর ৪ হাসপাতালে দালালের বিরুদ্ধে র‌্যাবের অভিযান, আটক ৩৬


ফাইল ছবি

রাজধানীর ৪ হাসপাতালে দালালের বিরুদ্ধে র‌্যাবের অভিযান, আটক ৩৬


রহমত নিউজ     28 February, 2024     07:40 PM    


রাজধানীর চারটি হাসপাতালে অভিযান চালিয়ে ৩৬ জন দালালকে আটক করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল, আগারগাঁওয়ের শিশু হাসপাতাল এবং জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্র বা পঙ্গু হাসপাতাল রয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলা অভিযানে তাদের আটক করা হয়। র‍্যাব-২ এর সদস্যরা পৃথক-পৃথকভাবে এই অভিযান পরিচালনা করেন।

র‍্যাব-২-এর উপ-অধিনায়ক মেজর নাজমুল্লাহিল ওয়াদুদ জানান, দালালরা সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে নিয়ে যাচ্ছে-এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেয়ার সময় ১৭ জন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে ১২, আগারগাঁওয়ের শিশু হাসপাতাল থেকে ৪ ও পঙ্গু হাসপাতাল থেকে ৩ জনকে আটক করা হয়।

মেজর ওয়াদুদ বলেন, সরকারি হাসপাতালে রোগী আসা মাত্রই দালালরা রোগীর পিছু নিয়ে বিভ্রান্ত করে। তারা রোগী ও তাদের সঙ্গে আসা স্বজনদের প্ররোচিত করে বলেন-সরকারি হাসপাতালের চিকিৎসা ভালো না। এখানে চিকিৎসক নাই, বেড খালি নেই। বাইরের হাসপাতালে গেলে ভালো চিকিৎসা পাওয়া যাবে।

তিনি জানান, সরকারি হাসপাতালগুলোয় আরেক দালাল চক্র তৎপর থাকে। তারা চিকিৎসকের কক্ষ থেকে রোগী বের হলে রোগীদের ঘিরে ধরে এবং চিকিৎসার ব্যবস্থাপত্রটি তার কাছ থেকে নিয়ে জোর করে ছবি তুলে নেয়। পরে তারা সংশ্লিষ্ট চিকিৎসককে তাদের চুক্তিভিত্তিক ওষুধ কোম্পানির ওষুধ লিখতে প্রভাবিত করে।