| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে গণতন্ত্রমঞ্চের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ


দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে গণতন্ত্রমঞ্চের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ


রহমত নিউজ     28 February, 2024     09:35 PM    


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংকের অর্থ লোপাট ও অর্থপাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় পুলিশের লাঠিচার্জে গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জোনায়েদ সাকিসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়াও ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে পুলিশ।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। সমাবেশ শেষে সচিবালয় অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে গুলিস্তানের জিরো পয়েন্টে পৌঁছালে পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে তারা। এসময় মঞ্চের নেতাকর্মীরা ব্যারিকেড ভাঙতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের ওপর চড়াও হয় পুলিশ। 

দেখা যায়, বাধা দিতে চাইলে পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন মঞ্চের নেতাকর্মীরা। এসময় পুলিশ প্রথম দফা লাঠিচার্জ করে। এতে মঞ্চের অন্যতম নেতা জোনায়েদ সাকিসহ বেশ কয়েকজন আহত হন। পরে মঞ্চের নেতাকর্মীরা পুলিশের ওপর আবার চড়াও হলে লাঠিচার্জ করে পুলিশ সদস্যরা।

এসময় পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, তারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি করছিল। কিন্তু পুলিশ তাদের বাধা দিয়েছে। এতে অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেন তিনি।

তবে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের এডিসি শাহ্ আলম মোহাম্মদ আক্তারুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, অনুমতি ছাড়াই বিক্ষোভ মিছিল করেছেন গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা। একপর্যায়ে তারা পুলিশকে কথা দিয়েছিলেন যে সচিবালয়ের সামনে এসে শান্তিপূর্ণ মিছিল করে চলে যাবেন। কিন্তু হঠাৎ তারা পুলিশের ব্যারিকেড অতিক্রম করে সচিবালয়ে ঢোকার চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করে পুলিশ।