| |
               

মূল পাতা সাহিত্য বইমেলায় মাওলানা আশরাফুল হকের ২টি বইয়ের মোড়ক উন্মোচন


বইমেলায় মাওলানা আশরাফুল হকের ২টি বইয়ের মোড়ক উন্মোচন


রহমত নিউজ     22 February, 2024     10:55 PM    


একুশে বইমেলায় বিশিষ্ট লেখক, গবেষক, অনুবাদক ও রাজনীতিবিদ মাওলানা আ.ক.ম. আশরাফুল হক অনুদিত ও সম্পাদিত ২টি বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একুশে বইমেলার মোড়ক মঞ্চে বই দুটির মোড়ক উন্মোচন করেন বেফাকের প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

বই দুটি হলো- মাওলানা আ.ক.ম. আশরাফুল হক অনুদিত ও সম্পাদিত এবং দারুল হক থেকে প্রকাশিত শায়খুল হাদীস মাওলানা শামসুল হক দৌলতপুরী রহ.- লিখিত মহানবী সল্লাল্লাহু আলাইহি ওআ সাল্লাম ‘বিন্দুহীন জীবনালেখ্য’ এবং বিচারপতি মুফতি মুহাম্মদ তকী ওসমানীর ‘ইসলাম ও আধুনিক রাজনীতি’।  

বইয়ের মূল বিষয় তুলে ধরেন বইয়ের সম্পাদক, লেখক, গবেষক  অনুবাদক এবং বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী আ.ক.ম.আশরাফুল হক।

নবীজীবনে কোন বিন্দু, কালিমা ও কলুষতা ছিল না, এ বিষয়টি বুঝাতে বাংলাভাষায় বিন্দুহীন বর্ণে এই প্রথম নবী সা. পুরো জীবন লিপিবদ্ধ করা হয়েছে বলে এসময় উল্লেখ করেন তিনি।

এ সময় আরো বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মাওলানা এমদাদ হোসেন সাথী, আশরাফ আলম নদভী, খোন্দকার নুরুল আলম প্রমুখ।