| |
               

মূল পাতা ইসলাম মাত্র ১২৮ দিনে কুরআনের হাফেজ ৯ বছরের শিশু সাইফ


মাত্র ১২৮ দিনে কুরআনের হাফেজ ৯ বছরের শিশু সাইফ


রহমত নিউজ     20 November, 2023     06:25 AM    


মাত্র ১২৮ দিনে পবিত্র কুরআন মুখস্থ করে তাঁক লাগিয়ে দিয়েছে সাইফ মাহমুদ নামে ৯ বছর বয়সী এক শিশু। সবাই তাকে এখন হাফেজ সাইফ বলেই ডাকে।

সাইফ কুমিল্লা জেলার চান্দিনা উপজেলাল সাতবাড়িয়ার মাদ্রাসা দারুল উলূম আল ইসলামিয়ার হিফজ বিভাগের শিক্ষার্থী। সে জেলার সদর দক্ষিণ উপজেলার কালিকাপুর গ্রামের প্রবাসী আব্দুল্লাহ মাহমুদের ছেলে।

৯ বছর বয়সে চার মাস ৮ দিনে পবিত্র কুরআন শরীফ মুখস্থ করার এই কৃতিত্বে খুশি বাবা-মা, শিক্ষক ও স্বজনরা। তাদের আশা, সাইফ ইসলামী ব্যক্তিত্ব হয়ে দেশ ও মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করবে।

তার ওস্তাদ (শিক্ষক) হাফেজ মাসুদুর রহমান বলেন, এমন মেধাবী ছাত্র আমি এর আগে পাইনি। সে প্রতিদিন এসে জিজ্ঞেস করতো কত পৃষ্ঠা পড়বে। আমি বলে দিতাম। একটা সময় বাড়াতে বাড়াতে ৮ পৃষ্ঠা পর্যন্ত পড়তে বলেছি সে তাও শেষ করতে সক্ষম হয়েছে। এমন অসাধারণ মেধাবী ছাত্র পেয়ে আমি খুবই আনন্দিত।  

এ সময় হাফেজ মাসুদুর রহমান আরও বলেন, তার খেলাধুলা ও দুষ্টামিতে তেমন মন ছিল না। দুপুরে সকল শিক্ষার্থীরা যখন ঘুমাতো সেও ঘুমাতো। কিন্তু সবার আড়ালে কখন সে ঘুম থেকে উঠে আবার পড়া শুরু করতো তা বুঝতাম না। এভাবে সে অন্যসব ছাত্রের চেয়ে অনেক এগিয়ে যায়।

সাইফের বাবা আরব আমিরাত প্রবাসী আব্দুল্লাহ মাহমুদ বলেন, আমার এক ছেলে এক মেয়ে। সাইফ আমাদের বড় সন্তান। মাত্র ৯ বছর বয়সে অল্প সময়ে পূর্ণ কুরআন মুখস্থের বিরল সৌভাগ্য অর্জন করেছে। এ জন্য আল্লাহর নিকট শুকরিয়া জানাই। আমি আবেগাপ্লুত। পাশাপাশি মাদ্রাসার কর্তৃপক্ষ এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। সাইফ যেন ইসলাম সম্পর্কে জেনে আলোকিত মানুষ হতে পারে সেজন্য জন্য সবার কাছে দোয়া চাই।