| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ডোনাল্ড লু’র চিঠির জবাব দিলো আ.লীগ


ডোনাল্ড লু’র চিঠির জবাব দিলো আ.লীগ


রহমত নিউজ     17 November, 2023     08:44 PM    


যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দলকে শর্তহীন সংলাপের আহ্বান জানিয়ে যে চিঠি দিয়েছেন তার জবাব দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার (১৭ নভেম্বর) দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত আ্যকটিং ডেপুটি চিফ অব মিশন মি. আর্টুরো হাইন্সর কাছে চিঠি হস্তান্তর করেন।

তবে চিঠিতে কী ছিল, সে বিষয়ে কিছু বলেননি মোহাম্মদ আলী আরাফাত। পরবর্তীতে জানানো হবে বলে এড়িয়ে যান তিনি।

এর আগে, বৃহস্পতিবার ডোনাল্ড লু এর চিঠির জবাব দেয় বিএনপি। চিঠিতে লু-কে জন্য ধন্যবাদ জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে সংলাপ নিয়ে তার দলের কোনো আপত্তি নেই।

তবে সংলাপের জন্য অনুকূল পরিবেশ রয়েছে কিনা সে ব্যাপারে প্রশ্ন তুলে রিজভী বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির হাজারো নেতাকর্মী এখন কারাবন্দি রয়েছেন।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দেন ডোনাল্ড লু। চিঠিতে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র। এতে শর্তহীন সংলাপের আহ্বানও জানানো হয়।