| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ৮ জোটের নিয়ে সম্মিলিত মহাজোটের আত্মপ্রকাশ


৮ জোটের নিয়ে সম্মিলিত মহাজোটের আত্মপ্রকাশ


রহমত নিউজ ডেস্ক     11 November, 2023     12:46 PM    


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। রাজনীতিতেও ঘটছে নানা মেরুকরণ। এই মেরুকরণের মধ্যে আটটি রাজনৈতিক দলের সমন্বয়ে সম্মিলিত মহাজোটের আত্মপ্রকাশ হয়েছে। এরমধ্যে নিবন্ধিত শুধুমাত্র একটি দল। সম্মিলিত মহাজোটের ৮ জোট। এগুলো হলো, জাতীয় জোট, জাতীয় ইসলামী ঐক্যজোট, সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ), বাংলাদেশ স্বাধীন জোট, বাংলাদেশ ডেমোক্রেটিক অ্যালায়েন্স, গণতান্ত্রিক জোট বাংলাদেশ, পলিটিকাল পার্লামেন্ট অ্যালায়েন্স-পিপিএ, বাংলাদেশ জাতীয় ইসলামী জোট-বিএনআইএ।

শনিবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেস ও জাতীয় জোটের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনকে আহ্বায়ক এবং জাতীয় ইসলামী জোট ও জাতীয় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুককে সদস্য সচিব করে এ জোটের আত্মপ্রকাশ ঘটেছে।

সংবাদ সম্মেলনে লিখিত ঘোষণাপত্র পাঠ করে অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে অসাম্প্রদায়কি মানবিক বাংলাদেশ গড়ায় প্রত্যয়ে একটি কল্যাণ রাষ্ট্র গঠনের জন্য, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমুন্নত রেখে মানুষের মৌলিক অধিকার ও মানবাধিকার বাস্তবায়নে, সুশাসন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় সামাজিক মুক্তি এবং মানুষের কাঙিক্ষত চেতনায় উন্নয়নের ধারা প্রবর্তন করে বাংলাদেশে বাস্তবমুখী রাজনৈতিক দর্শন প্রয়োগের মধ্য দিয়ে বৃহত্তর রাজনৈতিক শক্তি হিসেবে জাতীয় নির্বাচনসহ সব পর্যায়ে নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে সরকার গঠন করে একটি আধুনিক রাষ্ট্র গড়ে তোলাই হবে এই মহাজোটের লক্ষ্য ও উদ্দেশ্য। তাই আটটি রাজনৈতিক জোটের সমন্বয়ে সম্মিলিত মহাজোটের আত্মপ্রকাশ ঘটেছে। এই ক্রান্তিলগ্নে দেশ ও জনগণের স্বার্থে এবং জাতীয় সংকট নিরসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ইচ্ছায় আপসসহীনভাবে এই বৃহত্তর রাজনৈতিক মহাজোটটির ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার সক্ষমতা রয়েছে।