| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ বাংলাদেশ উন্নয়নে পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে : নওয়াজ শরীফ


বাংলাদেশ উন্নয়নে পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে : নওয়াজ শরীফ


আন্তর্জাতিক ডেস্ক     22 October, 2023     04:54 PM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, পূর্ব ও পশ্চিম পাকিস্তান আলাদা না হলে বর্তমান পাকিস্তান এক বিশাল অর্থনৈতিক করিডোরে পরিণত হতো। যাকে ভারতও গুরুত্ব দিত। বাংলাদেশ অর্থাৎ পূর্ব পাকিস্তানের সঙ্গে থাকলে আমরা এগিয়ে যেতাম। কিন্তু বাংলাদেশিদের অবজ্ঞা করে আমরা তখন বলেছি, এরা তো শুধু পাট চাষ করে এবং এরা আমাদের বোঝা। কিন্তু এখন বাংলাদেশই এগিয়ে গেছে, আর পাকিস্তান পিছিয়ে গেছে। আমরা সেই বোঝা তুলে মাটিতে ছুড়ে ফেলেছিলাম। এখন দেখুন, সেই বাংলাদেশই উন্নয়নে আমাদের চেয়ে এগিয়ে গেছে। আর আমরা পেছনেই রয়ে গেছি। এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

শনিবার (২১ অক্টোবর) চার বছরের নির্বাসিত জীবনের অবসান ঘটিয়ে যুক্তরাজ্য থেকে নিজ দেশে ফিরেই লাহোরে একটি বিশাল জনসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বাংলাদেশের উন্নয়ন নিয়ে নওয়াজ শরীফের বক্তব্যের একটি ভিডিও মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টু্ইটার) প্রকাশ করেছেন সিদান্ত সিবাল নামের এক ব্যক্তি। 

চার বছর আগে পাকিস্তানের ক্ষমতায় আসেন তেহরিক ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। তিনি প্রধানমন্ত্রী হওয়ার পরই নওয়াজ শরীফের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হয়। এরপর তিনি চিকিৎসার কথা বলে বিদেশে পালিয়ে যান।