| |
               

মূল পাতা সারাদেশ জেলা শমসের মবিন চৌধুরীকে সিলেটে অবাঞ্ছিত ঘোষণা


শমসের মবিন চৌধুরীকে সিলেটে অবাঞ্ছিত ঘোষণা


রহমত নিউজ     17 October, 2023     10:14 AM    


তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে তার নিজ এলাকা সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে অবাঞ্ছিত ঘোষণা করেছেন বিএনপির নেতাকর্মীরা।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে সম্প্রতি একটি টিভি টকশোতে বিগত নির্বাচনে সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ও বিএনপি সম্পর্কে কটূক্তি করায়  দলটির স্থানীয় নেতাকর্মীরা প্রতিবাদ-বিক্ষোভ করেন। এ সময় শমসের মবিনকে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা। পাশাপাশি তার কুশপুতুল দাহ করা হয়।

জানা গেছে, সম্প্রতি ৭১ টিভিতে ‘এডিটর গিল্ডস’ নামক টকশোতে শমসের মুবিন চৌধুরী গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের স্থানীয় বিএনপি এবং দলটির নেতা ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেন। তার এমন বক্তব্যে ক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা সোমবার গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে পৃথক বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা করেন।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, একসময় বিএনপিতে থাকা শমসের মবিন চৌধুরী দলের দুঃসময়ে আওয়ামী লীগ সরকারের দালালির উদ্দেশ্যে রাজনীতি থেকে অবসর নেন এবং কিছুদিনের মধ্যেই তিনি বিকল্প ধারায় যোগদান করে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে সংসদ নির্বাচনের খায়েস করেন। কিন্তু দলছুট বিশ্বাসঘাতক এমন ব্যক্তিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করলে তিনি মাত্র ৮১ ভোট পান এবং তার জামানত বাজেয়াপ্ত হয়। এরপর তিনি দীর্ঘদিন ঘাপটি মেরে বসেছিলেন।

গোলাপগঞ্জে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন গোলাপগঞ্জে উপজেলা বিএনপির সহ-সভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা জলিল মেম্বার, শাহজাহান আহমদ, তানজিম আহমদ, কামাল আহমদ। এদিকে, বিয়ানীবাজারে পৌর-বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিনের পরিচালনায় বিয়ানীবাজারে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, পৌর বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, বিএনপি নেতা আব্দুল মান্নান চেয়ারম্যান ও মো. মানিক মিয়া।

গত দুটি সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশনভুক্ত এলাকা ও সদর উপজেলা) আসনে বিএনপির প্রার্থী হওয়ার কথা ছিল বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর। শেষ পর্যন্ত দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে এখানে বিএনপি দলীয় প্রার্থী করা হয়। এ নিয়ে স্থানীয় বিএনপিতে দেখা দেয় মতবিরোধ। হতাশ হয়ে পড়েন শমসের মবিন চৌধুরী ও তাঁর অনুসারীরা। এরপর ২০১৫ সালে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি দল থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালের অক্টোবরে যোগ দেন বিকল্পধারায়। সেখান থেকে যান তৃণমূল বিএনপিতে।

গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে তৃণমূল বিএনপির চেয়ারপারসনের দায়িত্ব পান শমসের মবিন চৌধুরী। কাউন্সিলের পর গত ১২ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকে ‘তৃণমূল বিএনপি’ ৩০০ আসনে প্রার্থী দেওয়ার কথা জানান দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। এরপর থেকে শমসের মবিন চৌধুরীকে নিয়ে নানা মন্তব্য করছেন বিএনপির নেতাকর্মীরা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট গোলাপগঞ্জ