| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মুসলিমবিশ্বকে সেনাবাহিনী পাঠিয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান


মুসলিমবিশ্বকে সেনাবাহিনী পাঠিয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান


রহমত নিউজ     15 October, 2023     07:30 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, ৭৫ বছর যাবত ইসরাঈল ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়ে নারী শিশু ও সাধারণ মানুষকে নিমর্ম হত্যা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। মানুষের বসতবাড়িসহ গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার আদায়ে ও নিজেদের মাতৃভূমি দখলমুক্ত করতে হামাস ইসরাঈলের সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধ করতে বাধ্য হয়েছে। কিন্তু মানবধিকারের ধ্বজাধারী আমেরিকাসহ পশ্চিমা বিশ্ব ইসরাঈলের সন্ত্রাসী ও মানবতা বিধ্বংসী কার্যক্রমকে সসমর্থন ও সহযোগিতা করে যাচ্ছে। এখনও অনবরত ইসরাইলের সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়ে নারী শিশু ও সাধারণ মানুষকে হত্যা এবং ঘর-বাড়ি ধ্বংস করে গাজাকে মৃত্যুপুরীতে রুপান্তরিত করছে। এ সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

গতকাল রাতে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয়  নির্বাহী পরিষদের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনের পাশে দাঁড়াতে এবং সেনাবাহিনী পাঠিয়ে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, স্বাধীন স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। ফিলিস্তিনকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়ে স্থায়ীভাবে সমস্যা সমাধানে ওআইসি, জাতিসংঘসহ মুসলিম বিশ্বের নেতৃবৃন্দকে কার্যকরী পদক্ষেপ ও ভূমিকা নিতে হবে।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে  বলেন, দেশের জনগণ তাদের ভোটের অধিকার পেতে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন চায়। সুতরাং নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন দিতে হবে। তিনি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেমদের দ্রুত মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধের দাবীতে আগামী ২৭ অক্টোবর উপজেলা ও থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করতে দলীয় নেতা কর্মী ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদে পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলনা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন,  মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা আবু সাঈদ নোমান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা,সহ-সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান,  সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মুফতী হাবীবুর রহমান, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা আব্দুস সোবহান, মাওলানা হেদায়াতুল্লাহ হাদী ও   ঢাকা মহানগর দক্ষিণ এর সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী প্রমুখ।