| |
               

মূল পাতা সারাদেশ জেলা বিএনপি-জামায়াতের আমলে রেলে কোনো বিনিয়োগ ছিল না : রেলমন্ত্রী


বিএনপি-জামায়াতের আমলে রেলে কোনো বিনিয়োগ ছিল না : রেলমন্ত্রী


রহমত নিউজ     30 August, 2023     10:03 AM    


রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে রেল ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছিল। যার উত্তরণ হয়েছে আওয়ামী লীগ সরকারের আমলে। বিএনপি-জামায়াতের আমলে রেলে কোনো ধরনের বিনিয়োগ ছিল না। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে তারা বিভিন্ন সময়ে আন্দোলনের নামে রেল লাইন ধ্বংস করে। তারা নলডাঙ্গা-বামনডাঙ্গা রেল লাইন উপড়ে ফেলেছিল। সাদুল্লাপুরের নলডাঙ্গা রেলস্টেশন দিয়ে যে-সব ট্রেন ঢাকাসহ উত্তরাঞ্চলে চলাচল করে সব ট্রেনই এই স্টেশনে থামবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে সাদুল্লাপুরের উমেস চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল ফারুকের সঞ্চালনায় ও উপজেলা  ‍আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে শোক সভায় প্রধান আলোচক ছিলেন গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। শোক সভায় গাইবান্ধা জেলা ও সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে নলডাঙ্গা ইউনিয়নের নলডাঙ্গা রেলস্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এছাড়া একই দিন দুপুর দেড়টার দিকে গাইবান্ধার বোনারপারায় বোনারপাড়া-দিনাজপুর রুটে দীর্ঘ ১১ বছর বন্ধ থাকা ‘রামসাগর এক্সপ্রেস’ ট্রেনটি পুনরায় চালু করেন মন্ত্রী। তবে, ট্রেনটি এবার বোনারপাড়া-দিনাজপুর নয়, মেইল ট্রেনটি চলবে বোনারপাড়া হতে উত্তরের শেষ জেলা পঞ্চগড় পর্যন্ত।

রেলপথমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল উত্তরবঙ্গের জনগণের জীবনমানের যে উন্নয়ন হয়েছে তা আরো এগিয়ে নিবে। এ সেতু উত্তরবঙ্গের জনগণের যাতায়াত সুবিধার পাশাপাশি দেশের অর্থনীতিক উন্নয়নে ভূমিকা পালন করবে। দেশের সকল জেলাকে রেল যোগাযোগ ব্যবস্থার আওতায় আনতে কাজ করছে সরকার। সকল সিঙ্গেল লাইন ডুয়েল গেজে ডাবল লাইনে পরিণত করার জন্য কাজ করা হচ্ছে। গাইবান্ধার জনগণের দীর্ঘদিনের চাহিদা ছিল রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু করা।  তাই আজ ট্রেনটি পুনরায় চালু করা হলো। নদী ভাঙ্গন কবলিত উত্তরবঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি কৃষি উন্নয়ন, শিক্ষার উন্নয়ন এবং অবকাঠামোগত যাবতীয় উন্নয়নের জন্য কাজ করছে সরকার। সরকার বিনামূল্যে বই দিচ্ছে, কৃষকের চাহিদা মতো সার ও কীটনাশক সহ কৃষকের যাবতীয় চাহিদা মিটাচ্ছে। সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মডেল মসজিদ নির্মাণ করেছে ও মাদ্রাসা নির্মাণ করেছে।

তিনি আরো বলেন, উত্তরবঙ্গের চরাঞ্চলে উৎপাদিত বিভিন্ন ফসল কৃষক যাতে সঠিক মূল্যে বিক্রি করতে পারে সেই জন্য সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে। ১৯৭৫ সালের পর যারা রাষ্ট্র পরিচালনা করেছে তারা রেল যোগাযোগ ব্যবস্থা ধ্বংস করেছে, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের সাহায্যকারী দেশ বন্ধু রাষ্ট্র ভারতের সাথে সম্পর্ক নষ্ট করেছে, সন্ত্রাস ও জঙ্গিবাদের সৃষ্টি করেছে, দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রের দায়িত্ব নেওয়ার পর দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ এবং সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ এই লক্ষ্য নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জামায়াত-বিএনপি যাতে নাশকতা করে প্রধানমন্ত্রীর উন্নয়নকে নষ্ট করতে না পারে সেই দিকে সজাগ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান রেলমন্ত্রী।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর গাইবান্ধা সাদুল্লাপুর