| |
               

মূল পাতা সারাদেশ জেলা বঙ্গবন্ধু ছিলেন মানবীয় গুণসম্পন্ন মহান ব্যক্তিত্ব : প্রবাসী কল্যাণ মন্ত্রী


বঙ্গবন্ধু ছিলেন মানবীয় গুণসম্পন্ন মহান ব্যক্তিত্ব : প্রবাসী কল্যাণ মন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     19 August, 2023     08:43 AM    


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মহৎ, উদার, অমায়িক মানবীয় গুণসম্পন্ন একজন মহান ব্যক্তিত্ব। বঙ্গবন্ধুর পরিবারের নানা স্মৃতি তুলে ধরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের মমতা, আপ্যায়ন ও বঙ্গবন্ধু জেলে থাকা অবস্থায় দল পরিচালনার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। মন্ত্রী প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা ধরে রাখতে আরও নিবেদিত হয়ে দলীয় নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আসলামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাস্টার ইসমাইল আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান। এদিকে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শুক্রবার বাদ জুমআ গোয়াইনঘাট উপজেলা মডেল মসজিদে কুরআনে খতম, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধুর পরিবার সহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করে এবং দেশ ও জাতির অব্যাহত সুখ ও শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানুষকে অন্তরের গভীর থেকে সম্মান করতেন। খাওয়ার সময় হলে সবাইকে নিয়ে একসাথে খেতেন, ব্যক্তিগত কর্মচারী ও কর্মকর্তাগণ খেয়েছেন কি না, তার খবর নিতেন।  বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের অন্যতম বৈশিষ্ট্য ছিলো- আচরণে সংযম, ভদ্রতা, বিনয়, স্নেহশীলতা, সাহসিকতা ও মানুষের প্রতি অসীম সম্মান।  বঙ্গবন্ধু বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার যে উদাত্ত আহ্বান জানিয়েছিলেন তা সে সময়ের তরুণ কর্মকর্তাকে কীভাবে সম্মোহিত করেছিল সেই ইতিহাসও তুলে ধরেন তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট গোয়াইনঘাট