| |
               

মূল পাতা সারাদেশ জেলা বিদেশিরা নানা ছবক দেয় কিন্তু গণতন্ত্র নিয়ে কিছু বলে না : শিক্ষামন্ত্রী


বিদেশিরা নানা ছবক দেয় কিন্তু গণতন্ত্র নিয়ে কিছু বলে না : শিক্ষামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     15 August, 2023     08:09 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিদেশিরা আজকাল আমাদের নানারকম ছবক দেয় কিন্তু কখনো গণতন্ত্র নিয়ে কিছু বলে না।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ডা. দীপু মনি। পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে একটি শোক র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের জে এম সেনগুপ্ত রোড জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ১৯৭১ সালের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীরা যখন ক্ষমতায় আসলো, তাদের যখন বিচার হলো না, তখন মানবাধিকার ক্ষুণ্ণ হয়নি? ১৯৭৫ সালে শিশুপুত্র রাসেলসহ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলো তখন মানবাধিকার ক্ষুণ্ণ হয়নি? ১৯৮১ সালে বঙ্গবন্ধুকন্যা ফিরে এসে নিহত বাবা-মাসহ পরিবারের সদস্যদের জন্য সেই বাড়িটিতে একটু দোয়া পড়তে ছেয়েছিলেন, তাকে তা করতে এবং বাড়িতে ডুকতে দেওয়া হয়নি।পাকিস্তানি হানাদার বাহিনী যে ৯৫ হাজার আত্মসমর্পণ করেছিল, সে আত্মসমর্পণকারীদের মধ্যে বাঙালি নামধারী কিছু কুলাঙ্গার পাকিস্তানি সেনা অফিসার ছিল। এই রকিবুল হুদা ছিল তার মধ্যে একজন। অতএব সে বঙ্গবন্ধুকন্যাকে হত্যার চেষ্টা করবে এটাই স্বাভাবিক। বঙ্গবন্ধুকন্যাকে হত্যার জন্য কমপক্ষে ২১ বার চেষ্টা করা হয়েছে। যখন ২০০১ সালে অব্যাহতভাবে মাসের পর মাস সারা বাংলাদেশকে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা মৃত্যুপুরীতে পরিণত করেছিল। যখন মহিমা, ফাহিমা, পূর্ণিমা, লতিফাদের একের পর এক ধর্ষণ করা হয়েছিল, তখন কোথায় ছিল মানবাধিকার?


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর