| |
               

মূল পাতা রাজনীতি বাম দল ‘বিদেশিদের চাপে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট পরিবর্তন করেছে’


ফাইল ছবি : সংগৃহীত

‘বিদেশিদের চাপে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট পরিবর্তন করেছে’


রহমত নিউজ ডেস্ক     12 August, 2023     07:02 AM    


গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী বলেছেন, দেশ আজ ঐতিহাসিক সন্ধিক্ষণে অবস্থান করছে। সরকার ক্ষমতা বজায় রাখার জন্য নাগরিকদের অধিকার কেড়ে নিয়েছে। বিদেশিদের চাপে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট পরিবর্তন করেছে। মূলত সাইবার সিকিউরিটির নামে পুরো আইনটাই ফের চাপিয়ে দেওয়া হয়েছে। সরকার বিদেশি সংস্থা দিয়ে জরিপ করিয়েছে, যেখানে দেখানো হয়েছে ৭০ ভাগ লোক নাকি শেখ হাসিনার সরকারে খুশি। ভালো কথা, তাহলে তারা অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিক। ৭০ ভাগ কেন ৮০ ভাগ জনগণের সমর্থনে নির্বাচিত হলে আমরা স্যালুট দিয়ে মেনে নেব। তবে এসব রিপোর্ট যে ভুয়া তা আওয়ামী লীগও ভালোভাবে জানে। এজন্য সংবিধানের দোহাই দিয়ে নিজের অধীনে নির্বাচন জায়েজ করতে চায়।

শুক্রবার (১১ আগস্ট) প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ কর্তৃক আয়োজিত ‘অবৈধ সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন সরকারের দাবি’তে গণমিছিলে তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকী বলেন, এ সরকারের হাত রক্তে রঞ্জিত। ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে গত কয়েক মাসে সরকার ২০ জনকে হত্যা করেছে। মিছিলে গুলি করে হত্যা করা শুরু হয়েছে। যে সরকার মিছিলে গুলি করা শুরু করে, তাদের আয়ু বেশি দিন থাকে না। আমরা পরিষ্কার করে বলতে চাই, শেখ হাসিনার সরকারের আর আয়ু নেই। তার লক্ষণ এখন পরিষ্কার। উনারা বলছেন, বিরোধী দল নাকি বিদেশি হস্তক্ষেপ ডেকে আনছে। আমরা এখন দেখলাম, থলের বিড়াল বেরিয়ে গেছে। আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে নিজেদের কার্যালয়ে আমন্ত্রণ করে। আরো দেখলাম, আওয়ামী লীগের একটি দল ভারতে গিয়ে বিজেপির সঙ্গে মিটিং করেন। রাষ্ট্রদূতদের এখন নানাভাবে খুশি করার চেষ্টা করা হচ্ছে। যেন পুরো দেশ উজাড় করে দিয়ে এই ক্ষমতা তারা রাখতে চান। ওবায়দুল কাদের কিছুদিন আগে বললেন, তারা নাকি বিবেকের চাপ অনুভব করছেন। তাহলে ২০১৪-২০১৮ সালে আপনার বিবেকটা কোথায় ছিল?এখন বিবেকের চাপ অনুভব করা মানে সে সময়ে বিবেকের চাপ ছিল না। গত সাড়ে ১৪ বছরে অন্তত ১১ থেকে ১৪ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। শ্রমিকের, কৃষকের রক্ত ঘাম করা সম্পদ রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে পাচার করে। ক্ষমতা যারা নিয়ন্ত্রণ করেন, তাদের প্রত্যেকেই এসবের ভাগবাটোয়ারা পেয়েছেন।