| |
               

মূল পাতা সারাদেশ জেলা আমেরিকার জোরে বিএনপি এখন লাফাচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


আমেরিকার জোরে বিএনপি এখন লাফাচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     23 July, 2023     09:49 AM    


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বেশ কিছুদিন আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘আমাদের থেকে পাকিস্তান ভালো আছে’। এটা বলার কারণ হলো, তাদের অস্থিমজ্জায় বাংলাদেশ নয় এখনো পাকিস্তান রয়ে গেছে। যে আমেরিকা আমাদের স্বাধীনতায় প্রত্যক্ষভাবে বিরোধিতা করেছে, সেই আমেরিকার জোরে বিএনপি এখন লাফাচ্ছে।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্রে জাতীয় স্মৃতিসৌধের আদলে নবনির্মিত স্মৃতিসৌধের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ প্রমুখ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আমেরিকাতে তাদের একজন প্রেসিডেন্ট (ডোনাল্ড ট্রাম্প) বলেছিলেন আমি নির্বাচনে পাস না করলে সেই নির্বাচন মানি না। আমাদের দেশে ইউনিয়ন পরিষদের মেম্বাররাও (সদস্য) এই ধরনের কথা বলে না। যে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটে হেরে যাওয়া মেনে নিতে পারেন না, সেই দেশ আমাদের গণতন্ত্রের সবক দেয়। এই আমেরিকা আমাদের স্বাধীনতা মেনে নিতে পারেনি। তারা স্বাধীনতাকামী বাঙালিদের প্রতিহত করতে সপ্তম নৌবহর পাঠিয়েছিল, কিন্তু পারেনি। ওরাই চেয়েছিল বাংলাদেশ যেন জাতিসংঘের সদস্য না হয়। তাদের কাছ থেকে আমাদের সবক নিতে হবে গণতন্ত্র কীভাবে রক্ষা করতে হয়! একটা দল আছে তারাও স্বাধীনতার বিরুদ্ধে। তারাও ক্ষমতায় থাকাকালীন বলেছিল এখনো বলেন, মহান স্বাধীনতার যুদ্ধে এত লোক মারা যায়নি। আপনাদের নিশ্চয়ই স্মরণ আছে সেই দলের মহাসচিব বলেছিলেন, এর চেয়ে পাকিস্তান অনেক ভালো ছিল। আমার প্রশ্ন কোন সূচকে পাকিস্তান ভালো ছিল? আমার মনে হয় তাদের অন্তর থেকে এখনো পাকিস্তান যায়নি অথবা তারা পাকিস্তানকে ভুলতে পারছে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ বন্দর