| |
               

মূল পাতা রাজনীতি বাম দল পাকিস্তানপন্থীদের ষড়যন্ত্রের মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিতে হবে : ইনু


পাকিস্তানপন্থীদের ষড়যন্ত্রের মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিতে হবে : ইনু


রহমত নিউজ ডেস্ক     22 July, 2023     10:54 AM    


জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বাংলাদেশের আদি শত্রু পাকিস্তানপন্থীর রাজনীতির ধারক-বাহক বিএনপি-জামাত ও তাদের রাজনৈতিক সঙ্গীদের ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি মোকাবেলা করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২১ জুলাই) বিকালে কর্নেল তাহেরের ৪৭তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদের কার্যকরী সভাপতি এডভোকেট রবিউল আলম, জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর যুগ্ম সমন্বয়ক নুরুল আখতার প্রমুখ।

ইনু বলেন, কর্নেল তাহের ছিলেন একজন মহান দেশপ্রেমিক আর জিয়া একজন বিশ্বাসঘাতক খলনায়ক। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এবং তাহেরকে হত্যা করেছিল, জাসদকে নির্মূল করতে চেয়েছিল-তারা এখনো পাকিস্তানপন্থীর রাজনীতিরই ধারক-বাহক। এরা বাংলাদেশ রাষ্ট্রের আদি শত্রু। এরা দেশে সাংবিধানিক ধারা বানচাল করে নির্বাচনী ব্যবস্থার বিরোধীতা করে অসাংবিধানিক-অস্বাভাবিক সরকার এনে ঘোলা জলে পাকিস্তানপন্থীর রাজনীতি পুনঃপ্রতিষ্ঠা করার জন্য মরিয়া হয়ে উঠেছে। শোষণ-বৈষম্য-দুর্নীতির অবসান করে সুশাসন ও সমাজতন্ত্রের পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সংগ্রামের মধ্যেই কর্নেল তাহেরের স্বপ্ন ও আদর্শ বেঁচে থাকবে।