| |
               

মূল পাতা সারাদেশ জেলা চুয়াডাঙ্গায় সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের বৃক্ষরোপণ


চুয়াডাঙ্গায় সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের বৃক্ষরোপণ


মফস্বল ডেস্ক     07 July, 2023     10:36 PM    


চুয়াডাঙ্গা জেলার দ্বীনি ও সেবামূলক সংগঠন সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের উদ্যোগে দিনব্যাপী বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

আজ (৭ জুলাই) শুক্রবার সকাল ৭টা থেকে দিনব্যাপী এ কর্মসূচী পালন করে সংগঠনটি। 

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের পক্ষ থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় ফলদ ও বনজ গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন পরিষদের মিডিয়া বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম।

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির পূর্ব এক জমায়েতে সংগঠনটির সভাপতি মাওলানা হাসানুজ্জামান বলেন, তীব্র দাবদাহের কারণে চুয়াডাঙ্গা জেলাবাসী অতিষ্ঠ। বর্তমানে বর্ষার কারণে কিছুটা স্বস্তি মিললেও খড়ার সময় তা বিপরীত হয়ে যায়। যেহেতু গাছ রোপণের উপযুক্ত সময় বর্ষাকাল; সেহেতু আমরা এই সময়টা জেলাবাসীর কল্যানে ব্যয় করবো। আমরা আশা করছি, এই বৃক্ষ একদিন আমাদেরকে তীব্র তাপমাত্রা থেকে রক্ষা করার উসিলা হবে, ইনশাআল্লাহ।

এসময় চুয়াডাঙ্গা জেলাবাসিকে বেশী বেশী বৃক্ষরোপণ করে পরিবেশ রক্ষা করার আহবান জানান মাওলানা হাসানুজ্জামান।

বিশ্ব উষ্ণতা মানুষের জন্য ব্যাপক অশান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে জানিয়ে সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা সারওয়ার হুসাইন বলেন, গাছপালা আল্লাহ তায়ালার এক বিশেষ নেয়ামত। আল্লাহ তায়ালা এর মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা করেন। সুতরাং আমরা বেশি বেশি বৃক্ষরোপণ করবো; এর দ্বারা আবহাওয়া ঠান্ডা থাকবে।

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন হাফেজ মাওলানা জাকির হোসেন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা ফয়জুল্লাহ আল মুনির ও মাওলানা জামালুদ্দিন প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গা সদর