| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগের মিছিলে গুলি, কর্মী নিহত


আওয়ামী লীগের মিছিলে গুলি, কর্মী নিহত


রহমত নিউজ     17 June, 2023     08:07 PM    


চাঁদপুরে মতলব উত্তর উপজেলায় আওয়ামী লীগের মিছিলে গুলি করে মোবারক হোসেন বাবু নামের এক কর্মী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় বাবুর ছেলে ইমরানকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ ছাড়া পায়ে গুলিবিদ্ধ আরেকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৭ জুন) বিকেলে চাঁদপুরে মতলব উত্তর উপজেলার মাথাভাঙা হাইস্কুল মাঠে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশের আয়োজন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। সমাবেশে মিছিল নিয়ে যোগ দেওয়ার পথে মায়া চৌধুরীর প্রতিপক্ষরা হামলা করে। এতে গুলিবিদ্ধ হন মোবারক হোসেন বাবু ও তার ছেলে।

নিহতের স্বজনদের অভিযোগ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মিজান ও তার ছোটভাই কাজী মতিন এই হামলা ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। তারা জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।  

নিহতের ছোটভাই যুবলীগ নেতা আমির হোসেন কালু দাবি করেন, পরিকল্পিতভাবে তার ভাই মোবারক হোসেন বাবুকে (৪৮) গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে ইমরানের (১৮) অবস্থাও আশঙ্কাজনক।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. হাসিবুল ইসলাম জানান, অতিরিক্ত রক্তক্ষরণে বাবুর মৃত্যু হয়ছে।

পায়ে গুলিবিদ্ধ জসিম নামের আরেকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।
মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন জানিয়েছেন, গুলির ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

অন্যদিকে হামলা ও গুলির ঘটনায় প্রতিবাদ সমাবেশ অসমাপ্ত রেখেই মায়া চৌধুরী আহত ও নিহতকে দেখতে হাসপাতালে ছুটে যান।

এ সময় হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। -নিউজ২৪।