| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ সহিংসতার ঘটনায় ইমরানকে জিজ্ঞাসাবাদ করা হবে : প্রতিরক্ষামন্ত্রী


সহিংসতার ঘটনায় ইমরানকে জিজ্ঞাসাবাদ করা হবে : প্রতিরক্ষামন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     11 June, 2023     11:15 AM    


পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, গত ৯ মে দেশজুড়ে সহিংসতার ঘটনায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করা হবে। সামরিক স্থাপনা ও শহীদ তোরণে হামলাকারীরা ‘প্রশিক্ষিত সন্ত্রাসী’, এ হামলা ছিল পূর্বপরিকল্পিত এবং পিটিআই চেয়ারম্যানের নির্দেশনায় এই হামলা চালানো হয়।

শুক্রবার (৯ জুন) পাকিস্তানের জাতীয় পরিষদের বাইরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এর প্রতিবাদে রাস্তায় নামেন পিটিআইয়ের কর্মী–সমর্থকেরা। রাওয়ালপিন্ডিতে দেশটির সেনাবাহিনীর সদর দপ্তর এবং লাহোরে জিন্নাহ হাউস নামে পরিচিত একজন সেনা কমান্ডারের বাসভবনে হামলা করা হয়।

প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেন, সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা করার জন্য কর্মী–সমর্থকদের উসকে দিয়েছিলেন পিটিআইয়ের প্রধান ইমরান খান। তিনি অব্যাহতভাবে সেনাবাহিনীকে নিশানা করে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, যদিও সেনাবাহিনীর সঙ্গে তাঁর কোনো লেনাদেনা নেই।পিটিআই বিশেষ করে দলটির বিদেশে থাকা কর্মীরা দাবি করেছেন যে ৯ মে হওয়া সেই সহিংসতায় দাঙ্গায় ২৫ জন মানুষ প্রাণ হারিয়েছেন। পিটিআই কর্মী–সমর্থকদের সে দাবি মিথ্যা এবং এমন দাবির কোনো ভিত্তি নেই। এ ধরনের কিছু ঘটেনি এবং পিটিআইয়ের কোনো কর্মী বা সমর্থক সেদিন মারা যাননি।