| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ৬ বিভাগে তরুণ সমাবেশ করবে বিএনপির তিন সংগঠন


৬ বিভাগে তরুণ সমাবেশ করবে বিএনপির তিন সংগঠন


রহমত নিউজ     02 June, 2023     06:32 PM    


‘দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ’-শিরোনামে সারাদেশে বিভাগীয় কর্মসূচি যৌথভাবে পালন করার ঘোষণা দিয়েছে যুবদল, স্বেচ্ছাসেবকদল ও  ছাত্রদল। আগামী ১০ অথবা ১১ জুন চট্টগ্রাম, ১৭ জুন বগুড়া, ৭ জুলাই খুলনা, ১৫ জুলাই বরিশাল, ২২ জুলাই সিলেট এবং সর্বশেষ ২৯ জুলাই ঢাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। প্রায় চার কোটি তরুণ ভোটারের অধিকার প্রতিষ্ঠা, মেধার ভিত্তিতে চাকরির ব্যবস্থা, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করাসহ বেশ কিছু ইস্যুতে এই সমাবেশ করবে বিএনপির সহযোগি তিন এ সংগঠন।

শুক্রবার (২ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। তিনি বলেন, দেশ বাঁচাতে ‌‘তারুণ্যের সমাবেশ’ স্লোগানে এ কর্মসূচি পালন করা হবে। এটি কোনো বিভাগীয় সমাবেশ নয়। প্রায় ৪ কোটি নতুন ভোটার গত ১৫ বছর ধরে ভোট দিতে পারেননি। তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই।

তিনি আরও বলেন, সরকার আজ শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। সন্ত্রাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান জিম্মি। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে। বেকারত্ব বেড়েছে। সমগ্র দেশবাসী আজ এই সরকারের দ্বারা নির্যাতিত,‌ নিপীড়িত। রিকশাচালক থেকে শুরু করে ছাত্র, শিক্ষক, শ্রমিক, পেশাজীবী সকলেই এই সরকারের দ্বারা নির্যাতিত। কারণ তাদের দুর্নীতি ও লুটপাটের কারণে সব জিনিসপত্রের সীমাহীন দাম বেড়েছে।

যুবদল সভাপতি বলেন, আমরা বাংলাদেশকে একটি গণতান্ত্রিক দেশ, আইনের শাসন, মানুষের অধিকার প্রতিষ্ঠা, সুন্দর ও সমৃদ্ধশালী বসবাস উপযোগী হিসেবে দেশ নির্মাণ করতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানি, সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।