| |
               

মূল পাতা সারাদেশ জেলা সিলেটের প্রবীণ আলেম মাওলানা আব্দুল মতিন ইন্তেকাল করেছেন


সিলেটের প্রবীণ আলেম মাওলানা আব্দুল মতিন ইন্তেকাল করেছেন


মফস্বল ডেস্ক     02 June, 2023     06:14 PM    


সিলেটের প্রবীণ আলেম, কোম্পানীগঞ্জের খাগাইল মাদরাসার সাবেক শিক্ষাসচিব, আল্লামা মোশাহিদ বায়মপুরী (র.) -এর শিষ্য ও শায়খে ছত্রপুরীর (র.) -এর খলিফা মাওলানা আব্দুল মতিন নন্দিরগ্রামী ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (১ জুন) রাত নয়টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও গ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে মাওলানা রশীদ আহমদ নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও ইয়র্ক বাংলা পত্রিকার সম্পাদক।

মাওলানা আব্দুল মতিনের জন্ম ১৯৩৮ সালের ২ মে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের মানাউরা গ্রামে। ১৯৭২ সালে তিনি উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা মুশাহিদ বায়মপুরী (রা.) এর তত্ত্বাবধানে দারুল উলুম কানাইঘাট থেকে দাওরায়ে হাদিস পাশ করে পরের বছরই কোম্পানীগঞ্জের খাগাইল মাদরাসায় শিক্ষকতা শুরু করেন। তিনি খাগাইল মাদরাসার দীর্ঘ ৪৬ বছরের শিক্ষক ও নাজিমে তালিমাত ছিলেন। এলাকায় তিনি ‘বড় মেছাব’ নামে পরিচিত ছিলেন। তার ইন্তেকালের খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট গোয়াইনঘাট