| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন নিয়ে ইসির পরিকল্পনা জানতে চায় জাপান


নির্বাচন নিয়ে ইসির পরিকল্পনা জানতে চায় জাপান


রহমত নিউজ     01 June, 2023     03:09 PM    


দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে ইসি কী পরিকল্পনা নিয়েছে তা জানতে চেয়েছে জাপান। নির্বাচন কমিশনার (ইসি) জাহাংগীর আলম বলেছেন, জাপানের রাষ্ট্রদূত উইয়ামা কিমিনোরি বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপের অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছেন।

বৃহস্পতিবার (১ জুন) প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাৎ করে রোডম্যাপের অগ্রগতি জানতে চান জাপানের রাষ্ট্রদূত।

তিনি বলেন, জাপানের রাষ্ট্রদূত এসেছিলেন সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে। বাংলাদেশে যোগদানের পর সিইসির সঙ্গে এটাই তার প্রথম সৌজন্য সাক্ষাৎ। তিনি আমাদের নির্বাচনের রোডম্যাপের অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছিলেন। সিইসি রোডম্যাপের বিষয়ে তাকে ব্রিফ করেছেন। এটাই ছিল মূল বিষয়। সিইসি নির্বাচনের সময় পর্যবেক্ষণ টিম পাঠাতে জাপান রাষ্ট্রদূতকে অনুরোধ করেছেন। রাষ্ট্রদূত তার সরকারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

ইসি জাহাংগীর আলম বলেন, নির্বাচনে রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের অগ্রগতি, সীমানা পুনর্নির্ধারণের অগ্রগতি, কোন পদ্ধতিতে রিটার্নিং, প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগ করা হবে সে বিষয়গুলো জানতে চেয়েছিলেন জাপানের রাষ্ট্রদূত। বিষয়গুলো বিস্তারিত তুরে ধরেছেন সিইসি।