| |
               

মূল পাতা সারাদেশ ‘সেনাবাহিনীকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনার পথ বন্ধ হয়ে গেছে’


‘সেনাবাহিনীকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনার পথ বন্ধ হয়ে গেছে’


রহমত নিউজ ডেস্ক     30 May, 2023     09:04 PM    


নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা মনে করেছিল বারবার হুইসেল দিয়ে ক্যান্টনমেন্ট থেকে সেনাবাহিনী ডেকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনা করবে, সে পথ বন্ধ হয়ে গেছে। সংবিধানের ৭ ধারায় সংযোজন করা হয়েছে, যদি কোন অসাংবিধানিক সরকার বাংলাদেশে সরকার গঠনের চেষ্টা করে তার বিরুদ্ধে ক্যাপিটেল পানিশমেন্ট অর্থাৎ মৃত্যুদন্ড তার জন্য অনিবার্য। ১৯৭১ সালে যারা অপরাধ করেছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, জিয়াউর রহমান যাদেরকে আইন দিয়ে রক্ষা করতে পারে নাই, দালাল আইন বাতিল করে রক্ষা করতে পারে নাই। আমরা ৭১ এর হত্যাকারীদের বিচার করেছি। আগামী দিনে যারা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান নিবে তাদেরকেও বাংলার মাটিতে বাংলার জনগণ বিচার করবে।

আজ (৩০ মে) মঙ্গলবার দিনাজপুরের বিরল উপজেলায় বাংলাদেশ আওয়ামীলীগ বিরল উপজেলা শাখা আয়োজিত যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার  সিদ্দিক সাগর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

নৌ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "আমেরিকা কি বলল, ইউরোপ কি বলল, আমার কিছু যায় আসে না, জনগণ কি বলছে সেটি হচ্ছে আমার মুখ্য বিষয়। জনগণই আমার শক্তি’’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হচ্ছে, সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে দেখতে চেয়েছিল তারা এখন দেখছে বাংলাদেশে উপচে পড়া ঝুড়ি। যারা মনে করেছিল, বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে না, তারা এখন দেখছে অপরাধ করলে প্রধানমন্ত্রীরও ক্ষমা নেই। আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। সমগ্র পৃথিবীকে আজকে ছাত্র-যুবকের হাতের মুঠোয় নিয়ে এসেছেন শেখ হাসিনা। আমি বক্তব্য দিচ্ছি-সে বক্তব্য সমগ্র বাংলাদেশেই নয় সমগ্র পৃথিবীর মানুষ শুনতে পারছে। এটাই ডিজিটাল বাংলাদেশ। শেখ হাসিনা সমগ্র পৃথিবীকে আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছেন। যতদিন শেখ হাসিনার হাতে দেশ পথ হারাবে না বাংলাদেশ। এ পথ না হারানোর কাজটি করবে বাংলাদেশ আওয়ামী লীগ। অতএব আওয়ামী লীগকে শক্তিশালী করতে আওয়ামী লীগকে শক্তিশালী করার মধ্য দিয়ে শেখ হাসিনা শক্তিশালী হবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর দিনাজপুর বিরল