| |
               

মূল পাতা সারাদেশ মহানগর কেন সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের রক্ত দিতে হবে?


কেন সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের রক্ত দিতে হবে?


রহমত নিউজ ডেস্ক     28 May, 2023     10:13 PM    


গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, আমরা মুক্তিযোদ্ধাদের উত্তরসূরী। আমাদের মুক্তিযোদ্ধা বাবা, চাচা, নানারা এই বাংলাদেশ দেখার জন্য মুক্তিযুদ্ধ করেননি। স্বাধীনতার ৫২ বছর পর কেন ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য রাস্তায় গুলি খেতে হবে? কেন সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের রক্ত দিতে হবে? ৫২ বছর পরেও কেন বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতার দাবিতে ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে, ব্যানার নিয়ে মিছিল করতে হবে?

আজ (২৮ মে) রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে সংগঠনের বটিয়াঘাটা উপজেলা শাখার উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার শিকদারের স্মরণ সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা এবং বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

ভিপি নূর বলেন, যেটা পাকিস্তানি আমলেও হয়নি সেটা আজ বাংলাদেশে দেখতে হচ্ছে। শুধুমাত্র বিরোধী মতের রাজনীতি করার কারণে অসংখ্য মানুষ আজ এলাকাছাড়া। মিথ্যা মামলার আসামি। তারা ঘরে থাকতে পারে না, বাড়িতে ফিরতে পারে না। দিনের পর দিন সন্তানের মুখ দেখতে পারেন না। ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নূর তাপস বক্তব্যে তিনি স্বীকার করে নিয়েছেন আওয়ামী লীগ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে জোর করে দেশের বাইরে পাঠিয়ে দিয়েছেন। এই বক্তব্য দিয়ে তিনি দেশের অন্য সব বিচারপতি ও সিটিং জজদের হুমকি দিয়েছেন যে কথা না শুনলে সবাইকে এভাবে নামিয়ে দেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা