| |
               

মূল পাতা প্রবাস নিউইয়র্কে মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর মাগফিরাত কামনায় দোয়া মহফিল অনুষ্ঠিত


নিউইয়র্কে মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর মাগফিরাত কামনায় দোয়া মহফিল অনুষ্ঠিত


এ বি সিদ্দীক     21 May, 2023     09:53 PM    


নিউইয়র্কের ইমাম ও ওলামায়ে কেরামের আয়োজনে সিলেট জামিয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদরাসার মুহতামিম, শায়খুল হাদিস ও প্রধান মুফতী মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী রাহমাতুল্লাহি আলাইহির জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ মে) নিউইয়র্কের মসজিদ আল আমানে এ দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

মাওলানা রফিক আহমাদ রেফায়ীর সঞ্চালনায় এতে আলোচনা করেন, মাওলানা আসআদ, মাওলানা হাম্মাদ গাজীনগরী, মাওলানা আজিজুর রহমান,মাওলানা আবুল কালাম,মাওলানা আতাউর রহমান, মাওলানা ইবরাহীম, মাওলানা রফিকুর রহমান, মাওলানা আবু তাহের বিন সিদ্দীক, মাওলানা আজীরুদ্দীন ,মাওলানা আহমাদুল হাসান, মাওলানা রফিক উদ্দীন, মাওলানা রশিদ জামিল ও হাফেজ তাজুল ইসলাম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী রাহমাতুল্লাহি আলাইহি ছিলেন একজন গভীর ইলমী যোগ্যতাসম্পন্ন আলেমে দ্বীন। ইসলামী শিক্ষা সম্প্রসারে তার ভূমিকা চিরস্মরণীয়। প্রকৃতপক্ষে তিনি নবীদের যোগ্য উত্তরসূরি আলেম হতে পেরেছিলেন। তাঁর ইন্তেকালে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণীয় নয়।

আলোচনা শেষে মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী রাহমাতুল্লাহি আলাইহির মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, মাওলানা মুহিব্বুর রহমান।