| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের শুনানি বিশেষ আদালতে হবে


সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের শুনানি বিশেষ আদালতে হবে


রহমত নিউজ ডেস্ক     10 May, 2023     01:41 PM    


আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলা গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ-পিটিআই চেয়ারম্যান ইমরান খানের শুনানি বিশেষ আদালতে হবে ।

আজ (১০ মে) বুধবার হেফাজতে থাকা অবস্থায় নির্ধারিত শুনানি হবে বলে জানিয়েছেন ইসলামাবাদের প্রধান কমিশনার। একাধিক পুলিশ কর্মকর্তা জানান, বিশেষ আদালতে ইমরান খানের শুনানি হতে পারে। কাভারেজের জন্য বিচারকদের অনুমতি সাপেক্ষে প্রবেশের অনুমতি থাকবে। নিরাপত্তা হুমকির কারণেই খানকে আদালতে আনা হবে না। পিটিআই জানিয়েছে, সাবেক প্রধানমন্ত্রীকে ইসলামাবাদের এইচ-১১-এর পুলিশ লাইনস গেস্ট হাউজে উপস্থিত করা হবে।

দেশটির দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো-এনএবির পরোয়ানার ভিত্তিতে ইমরানকে গ্রেফতার করা হয়েছে। ১ মে সংস্থাটির চেয়ারম্যান লে. জেনারেল (অব.) নাজির আহমেদ বাট এই পরোয়ানা জারি করেন। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি অর্ডিন্যান্স ১৯৯৯-এর ৯এ ধারায় ইমরানকে কাস্টডিতে নেওয়া হয়। ইসলামাবাদ/রাওয়ালপিন্ডির পুলিশ সদর দফতরে ইমরান খানকে আটকে রাখা হয়েছে।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারকে ‘বৈধ’ বলে রায় দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। তবে এর বৈধতা নিয়ে আজ বুধবার সুপ্রির কোর্টে চ্যালেঞ্জ করবেন তার আইনজীবীরা।