| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ ইমরানকে গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানে ধর্মঘটের ডাক পিটিআইর


ইমরানকে গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানে ধর্মঘটের ডাক পিটিআইর


আন্তর্জাতিক ডেস্ক     10 May, 2023     02:06 PM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ-পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে পিটিআই। সেইসঙ্গে গ্রেপ্তারের কয়েক দিন আগে ইমরান খানের ঘোষিত দেশব্যাপী জনসভার সময়সূচি অপরিবর্তিত থাকবে বলেও জানিয়েছে পিটিআই।

আজ (১০ মে) বুধবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সবাইকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছে পিটিআই। 

ইমরান খানকে গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি, সিনেটর সাইফুল্লাহ খান, আজম স্বাতী ও এজাজ চৌধুরী, পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা মুরাদ সাঈদ, আলী আমিন খান গান্দাপুর এবং হাসান নিয়াজির সমন্বয়ে গঠিত জরুরি কমিটি বৈঠক ডেকেছে। পিটিআইয়ের সেক্রেটারি জেনারেল আসাদ উমর জানিয়েছেন, কুরেশির নেতৃত্বাধীন সাত সদস্যের কমিটি পাকিস্তানের সবচেয়ে বড় রাজনৈতিক নেতাকে গ্রেপ্তারের পর দলের কর্মপরিকল্পনা ঘোষণা করবে। তিনি বলেন, সারা বিশ্বকে দেখানো হচ্ছে দেশে কোনো আইন অবশিষ্ট নেই।

ইমরান খানকে গতকাল মঙ্গলবার বিকেলে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় ইমরানকে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তাঁর মাথায় ও পায়ে আঘাত করা হয়েছে। তাঁর গ্রেপ্তারকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রে পরিণত হয় পাকিস্তান। রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা অমান্য করে বিক্ষোভ করেন পিটিআই সমর্থকরা। এ ছাড়া করাচি, লাহোর, পেশোয়ারসহ ছোট-বড় সব শহরে বিক্ষোভ হয়েছে। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ ঘটে। গণমাধ্যমে প্রকাশিত ফুটেছে রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানাতে দেখা গেছে বিক্ষোভকারীদের।