| |
               

মূল পাতা সারাদেশ জেলা বিএনপি আন্দোলনের নামে শিখেছে খুন ও ষড়যন্ত্র : শিক্ষামন্ত্রী


ফাইল ছবি

বিএনপি আন্দোলনের নামে শিখেছে খুন ও ষড়যন্ত্র : শিক্ষামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     23 April, 2023     01:04 AM    


বিএনপির ঈদ পরবর্তী আন্দোলন সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি আন্দোলনের নামে শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের পকেট থেকে ক্যান্টনমেন্টের ভিতর জন্ম নেয়া একটি দল বিএনপি। সে দলটি আন্দোলনের কথা বলে প্রায়ই। কিন্তু তারাতো শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। এটাই হচ্ছে তাদের পদ্ধতি। আন্দোলন করে কেবল গণমানুষের দল, আওয়ামী লীগ বা আমাদের সমমনা দল অথবা সেসব দল যেগুলোর আন্দোলনের মধ্য দিয়ে জন্ম হয়েছে। এসব দল জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে।

রবিবার (২৩ এপ্রিল) বিকালে চাঁদপুর শহরের নতুন বাজার কদমতলায় তার নিজস্ব বাসবভনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া,  চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান, পুরাণ বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজিসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ আন্দোলন করেছে, আন্দোলনের ফসল হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পেয়েছি এবং উন্নয়ন পাচ্ছি। আর বিএনপি ও তাদের দোসর জামায়াত যখন আন্দোলনের কথা বলে তখন জনগণ কিছুটা হলেও শঙ্কিত বোধ করে। কারণ তাদের পদ্ধতি হচ্ছে অগ্নি সন্ত্রাস, দেশের সম্পদ ধ্বংস করা, মানুষের জান মালের উপর হামলা করা। আমরা জানি বাংলাদেশের মানুষ এই সন্ত্রাস ও জঙ্গীবাদ চায় না। দেশকে অস্থিতিশীল করার যত অপচেষ্টা তার কোনটাই মানুষ চায় না।’ এদেশের মানুষ বিশ্বাস করে জননেত্রী শেখ হাসিনের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে, সত্যিকারের সোনার বাংলা হবে এবং স্মার্ট বাংলাদেশ হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর