| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিরোধী দলকে নির্মূল করতে চায় সরকার : ফখরুল


ফাইল ছবি

বিরোধী দলকে নির্মূল করতে চায় সরকার : ফখরুল


রহমত নিউজ     06 April, 2023     03:17 PM    


সরকার বিরোধী দলকে নির্মূল করতে চায় বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার গণতান্ত্রিক পরিসরকে সংকুচিত করে সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে বিরোধী দলকে নির্মূল করতে চায়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সভায় ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির জন্য দুঃখ প্রকাশ করে বলা হয়, সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোর উদাসীনতা, অযোগ্যতা, দুর্নীতি ও নজরদারির অভাবে ভয়াবহ পরিণতির শিকার হচ্ছে সাধারণ মানুষ। পরপর এই ধরনের অগ্নিকাণ্ডের বিষয় নিরপেক্ষ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করার ফলেই ভয়াবহ দুর্ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।

মহাসচিব বলেন, সম্প্রতি জার্মান মিডিয়া হাউস ‘ডয়চে ভেলে’ কর্তৃক সোশ্যাল মিডিয়ায় র‌্যাবের অপকর্মের ডকুমেন্টারি প্রকাশিত হয়েছে। এ ডকুমেন্টারি প্রমাণ করে অনির্বাচিত সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে অবৈধভাবে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

তিনি বলেন, বিএনপি ও অন্যান্য বিরোধী দল ঘোষিত কর্মসূচি পালনের সময় দেশের বিভিন্ন জেলায় বিনা অজুহাতে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ কর্তৃক নেতাকর্মী ও সমর্থকদের গ্রেপ্তার করা হয়। এ ধরনের হামলা ও গ্রেপ্তার থেকে প্রমাণ হয়, গণতান্ত্রিক পরিসরকে সংকুচিত করে হত্যা, গুম, খুনের মাধ্যমে ভীতি প্রদর্শন করে বিরোধী দলকে নির্মূল করতে চায়।