| |
               

মূল পাতা সারাদেশ জেলা যখন কথা বলি সত্য বলার চেষ্টা করি, মিথ্যা বলি না : শামীম ওসমান


যখন কথা বলি সত্য বলার চেষ্টা করি, মিথ্যা বলি না : শামীম ওসমান


রহমত নিউজ ডেস্ক     19 March, 2023     08:54 PM    


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন,  ১৪ আগস্ট রাতে আমার বড় ভাই প্রয়াত নাসিম ওসমানের বিয়ে হয়েছিল। এর পরদিন রাতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হল। আমার মা তার সমস্ত গহনা তুলে দিয়েছিল বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য। আমার বাবা পাগলের মত ছোটাছুটি করছিলেন কিছু করার জন্য। নারায়ণগঞ্জ থেকে কিছু অস্ত্র যোগাড় করেছিলেন। আমি নিজেকে ভগ্যবান মনে করি, কারণ আমি এমন বাবা-মায়ের ঘরে জন্মগ্রহণ করেছি। যখন কথা বলি সত্য বলার চেষ্টা করি। মিথ্যা বলি না।

আজ (১৯ মার্চ) রবিবার বিকালে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও রিফাত ফেরদৌস, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল ও উপজেলা ভাইস চেয়ানম্যান ফাতেমা মনির প্রমুখ।

শামীম ওসমান বলেন, জীবনটা একটা যুদ্ধ। তোমরা যদি মনে কর কোনো রকম কিছু একটা করে ফেলবা তবে তোমরা ভুল করছো। আমি বলছি না তোমাদের প্রথম হতে হবে। আমি বলছি তোমাদের ভাল মানুষ হতে হবে, সোনার মানুষ হতে হবে। সোনার বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ চাই। আমার বাবা একজন রাজনীতিক ছিলেন। আমার মা অনেক জ্ঞানী ছিলেন। অনেক টাকা দেখেছি আমরা। আবার অভাবও দেখেছি। টাকার পাহাড়ে শুয়েছিলাম আমরা। টাকার পাহাড়েই আমাদের জন্ম হয়েছিল। আবার পঁচাত্তর থেকে ঊনআশি পর্যন্ত এক বেলা খেয়েছি তো অন্য বেলা খাবার জোটেনি। জীবনে অনেক কঠিন দিন এসেছে কিন্তু কখনো মাথা নত করিনি, মানুষের কাছে হাত পাতিনি। বড় ভাই সেলিম ওসমান তখন ইন্টারমেডিয়েটে পড়েন। তিনি ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চালাতেন। ময়মনসিংহ থেকে মুরগি এনে বাইতুল মোকাররমের সামনে বিক্রি করে আমাদের সংসার চালাতেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ ফতুল্লা