| |
               

মূল পাতা রাজনীতি বাম দল ভুল করলে আওয়ামী লীগকে মাশুল দিতে হবে : মেনন


ভুল করলে আওয়ামী লীগকে মাশুল দিতে হবে : মেনন


রহমত নিউজ ডেস্ক     19 March, 2023     01:32 PM    


ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ১৪ দলের ঐক্যকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি ২০০১-২০০৬ সালের শাসনামল ভুলে গেলেও দেশবাসী মনে রেখেছে। যতই তারা ভালো কথা বলুক, আসলে তারা ক্রমাগত সংকট সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে দেশ। তবে নির্বাচন নিয়ে তাদের ষড়যন্ত্র জনগণ প্রতিরোধ করবে। ভুল করলে আওয়ামী লীগকে মাশুল দিতে হবে। আসন্ন জাতীয় নির্বাচনে ওয়াকার্স পার্টি নিজস্ব দলীয় প্রতীক হাতুড়ি নিয়েই নির্বাচনে অংশ নেবে। বিএনপি জামাতের ফাঁদে পা না দিতে আওয়ামী লীগকে সতর্কও করেন তিনি।

শনিবার (১৮ মার্চ) বিকালে বরিশাল নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে ওয়ার্কার্স পার্টির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি নজরুল হক নিলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মো. টিপুর সঞ্চালনায় সভায় ছিলেন- পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, কৃষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় নেতা টি এম শাহজাহান, পিরোজপুর জেলার সভাপতি খান মো. রুস্তম আলী, পটুয়াখালী জেলার সভাপতি অনিমেশ হালদার, জাতীয় কৃষক সমিতির নেতা বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেলে হক ফিরোজ, জাতীয় শ্রমিক ফেডারেশনের সমাজকল্যাণ সম্পাদক এস এম জাকির হোসেন, বাংলাদেশ যুব মৈত্রীর সহসভাপতি ফাইজুল হক বালী ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাংগঠনিক সম্পাদক ইমরান নূর নিরব।

মেনন বলেন, যে উন্নয়ন জনগণকে শামিল করে না তা টেকসই হয় না। লুটেরার দল হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। আর সাধারণ মানুষ টিসিবির পণ্যের জন্য লাইন ছাড়া সংসার চালানোর কোনো উপায় খুঁজে পায় না। এ পরিস্থিতি চলতে থাকলে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা মুখ থুবড়ে পড়বে। দেশের মানুষ উন্নয়ন দেখে যখন বলে ‘জয় বাংলা’, লুটেরার দল তখন বলে ‘এনজয় বাংলা’। বঙ্গবন্ধুর সেই উন্নয়নের অগ্রযাত্রার শুরুতে এদের নাম দিয়েছিলেন চাটার দল। এখন এরা আর চাটে না, গিলে খায়, ব্যাংক ফোকলা করে ফেলে। দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে দেশে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে। ব্যাংক ফাঁকা করে ফেলেছে। আর সাধারণ মানুষ উন্নয়েনের দিকে বিস্ময়ের সঙ্গে তাকিয়ে থাকে। কিন্তু টিসিবির জন্য পণ্যের জন্য লাইন ছাড়া সংসার চালানোর কোনো উপায় খুঁজে পায় না। এই পরিস্থিতি চলতে থাকলে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা মুখ থুবড়ে পড়বে। উভয় সংকটের মতো নতুন নতুন সংকট দেশকে পিছিয়ে দেবে।