| |
               

মূল পাতা সারাদেশ জেলা দীঘিনালায় ‘মাহে রমজানের তাৎপর্য ও ফজিলত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


দীঘিনালায় ‘মাহে রমজানের তাৎপর্য ও ফজিলত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি     19 March, 2023     07:44 PM    


খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের উদ্যোগে ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য ও ফজিলত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

আজ (১৯ মার্চ) রবিবার সকাল ১১টায় দীঘিনালা উপজেলা মাল্টিপারপাস কমিউনিটি সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মাওলানা এম এ জামালুল হাসান জামীলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন এবং প্রচার সম্পাদক মাওলানা কাউছার আজিজীর সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাশেম। বিশেষ অতিথি ছিলেন দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরাফাতুল আলম, দীঘিনালা থানার সাব-ইনস্পেক্টর মুহাম্মদ সাখাওয়াত হোসেন, সংগঠনের উপদেষ্টা মাওলানা শেখ মুহাম্মদ বাহার উল্লাহ, মাওলানা মুহাম্মদ ইলিয়াস ও মাওলানা মুহাম্মদ নুরুল আবসার নদভী।

সেমিনারে বক্তাগণ বলেন,পবিত্র মাহে রমজান মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বড় নিয়ামত। মহান আল্লাহ এ মাসে মহাগ্রন্থ আল কুরআন নাযিল করেছেন। তাকওয়া অর্জন করার জন্যই মহান আল্লাহ আমাদের উপর রমজানের রোজা  করেছেন;অন্য কোন উদ্দেশ্যে নয়। তাই, আমাদেরকে  অশ্লীলতা ও পাপ কাজ ছেড়ে পবিত্র মাহে রমজানের রহমত, বরকত, মাগফিরাত পাওয়ার জন্য আল্লাহর যাবতীয় হুকুম আহকাম মেনে চলতে হবে।  পরে দেশ, জাতি, ইসলাম ও মুসলিম উম্মার সার্বিক কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সেমিনারের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি দিঘীনালা