| |
               

মূল পাতা জাতীয় রাষ্ট্রপতির সঙ্গে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সৌজন্য সাক্ষাৎ


রাষ্ট্রপতির সঙ্গে তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সৌজন্য সাক্ষাৎ


রহমত নিউজ ডেস্ক     15 March, 2023     09:27 PM    


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে পৃথক পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করেছেন তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ। তাঁরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়-বিএসএমআরএমইউর উপাচার্য রিয়েল এডমিরাল মোহাম্মদ মুসা, ফেনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জামালউদ্দিন আহমেদ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-আরএমএসটিইউর উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার।

আজ (১৫ মার্চ) বুধবার বঙ্গভবনে তারা এ সাক্ষাত করেন। এ সময় রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এবং ঊর্ধ্বতন সামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সৌজন্য সাক্ষাৎকালে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং অবকাঠামো বিভিন্ন বিষয়ে তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া গ্রহণ, লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধ ও প্রকৃত ছাত্র-ছাত্রীদের হলে অবস্থান নিশ্চিত করতে ও উপাচার্যদের কার্যকর ভূমিকা রাখতে হবে। তাদের কথা ধৈর্য্য সহকারে শুনেন এবং সহযোগিতার আশ্বাস দেন।  বিশ্ববিদ্যালয়সমূহে মানসম্পন্ন শিক্ষা প্রদান ও লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতেও তাগিদ দেন তিনি।