| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন জামিয়া নূরিয়া ইসলামিয়ার ২ দিনব্যাপী মাহফিল সম্পন্ন


জামিয়া নূরিয়া ইসলামিয়ার ২ দিনব্যাপী মাহফিল সম্পন্ন


জামিল আহমদ     03 February, 2023     12:44 AM    


যুগশ্রেষ্ট বুযুর্গ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত দেশের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান রাজধানীর ঢাকার 'জামিয়া নূরিয়া ইসলামিয়া'র ফারেগীনদের পাগড়ী প্রদান উপলক্ষ্যে ২ দিনব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বাদ আসর মাহফিল শুরু হয়ে আজ (৩ ফেব্রুয়ারি) শুক্রবার মধ্যরাতে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি কামনা করে বিশেষ মুনাজাতের মাধ্যমে ২ দিনব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিল শেষ হয়।

মাহফিলে সভাপতিত্ব করছেন, হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহির সাহেবজাদা ও জামিয়া নূরিয়া ইসলামিয়ার মুহতামিম আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। 

শেষ দিন বয়ান পেশ করেন, ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা শায়খ সাজিদুর রহমান, জামিয়া কাসিমিয়ার মুহতামিম মাওলানা জুনাইদ আল হাবিব, জামিয়া নূরিয়া ইসলামিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা সাঈদুর রহমান, বেফাকুল মাদারিসিলি আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান নদভী।

প্রথম দিন বয়ান করেন, মুফতী ইমরান হোসাইন কাসেমী, চকবাজার শাহী মসজিদের খতীব মুফতী মিনহাজ উদ্দিন, জামিয়া ইসলামিয়া দিলুরোডের মুহাদ্দিস মুফতী আবদুল হালিম, জাগ্রত কবি মাওলানা মুহিব খান। কুরআন তিলাওয়াত করছেন, মাওলানা ক্বারী সিদ্দিকুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি। 

মাহফিলের বিগত বছরের আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরিক্ষায় মেধাস্থান অর্জনকারী ও মাদরাসার বার্ষিক পরীক্ষায় মেধাস্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হবে। বিগত বছরের তাকমিল ফিল হাদিস, তাখাসসুস ফিল ফিকহী ওয়াল ইফতা ও হিফজুল কুরআন সমাপনী শিক্ষার্থীদের দস্তারে ফজীলত প্রদান করা হয়।

মাহফিলের পরিচলানায় ছিলেন, জামিয়া নূরিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী সুলতান মুহিউদ্দিন ও মাওলানা আফম আকরাম হোসাইন।