| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য উপনির্বাচনেই আগামী সংসদ নির্বাচনের নমুনা প্রকাশিত : বাম জোট


উপনির্বাচনেই আগামী সংসদ নির্বাচনের নমুনা প্রকাশিত : বাম জোট


রহমত নিউজ ডেস্ক     03 February, 2023     10:48 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের কঠোর সমালোচনা করে বাম গণতান্ত্রিক জোট বলেছে, আওয়ামী লীগ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে সেটা কেমন হবে, এই উপনির্বাচনের মধ্য দিয়েই তার নমুনা প্রকাশিত হয়েছে।

আজ (৩ ফেব্রুয়ারি) শুক্রবার  বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক বিবৃতিতে এ কথা বলা হয়। বিবৃতিতে স্বাক্ষর করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক।

বিবৃতিতে বলা হয়, বর্তমান সরকারের মাধ্যমে একতরফাভাবে গঠিত নির্বাচন কমিশন যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ব্যর্থ, তার সর্বশেষ প্রমাণ এই ছয় আসনের উপনির্বাচন। তাদের সকল অঙ্গীকার বাগাড়ম্বরে পরিণত হয়েছে। তথাকথিত স্বাধীন নির্বাচন কমিশনের ভূমিকা কেবল কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের পৃষ্ঠপোষকতায় পর্যবসিত হয়েছে। অতীত অভিজ্ঞতা থেকেই দেশবাসী মনে করে, বর্তমানে দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। জনগণের আকাঙ্ক্ষা ও বিরোধী সকল রাজনৈতিক দল, ব্যক্তি ও গোষ্ঠীর দাবি অনুযায়ী অবিলম্বে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী ফ্যাসিবাদী সরকারকে পদত্যাগ ও ভোট ডাকাতির সংসদ বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের পদক্ষেপ নিতে হবে।